ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আওয়ামী লীগ

শেখ হাসিনার বিকল্প নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫১ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৮
শেখ হাসিনার বিকল্প নেই: স্বরাষ্ট্রমন্ত্রী অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।/ছবি: জিএম মুজিবুর

ঢাকা: শেখ হাসিনার বিকল্প বাংলাদেশে আর কেউ নেই, তার বিকল্প শুধু তিনি নিজেই বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বুধবার (৩১ অক্টোবর) বিকেলে হাজারীবাগ ও ধানমন্ডি থানার নবনির্মিত ভবনের উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

দেশবাসীকে নৌকা মার্কায় ভোট দিয়ে আগামী নির্বাচনে শেখ হাসিনাকে জয়যুক্ত করার আহ্বান জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পাঁচবারের দুর্নীতি শীর্ষে থাকা দেশ, খাদ্য ঘাটতির দেশ, বিদ্যুৎ ঘাটতির দেশ, স্বাস্থ্য ও শিক্ষা ক্ষেত্রে হযবরল অবস্থায় থাকা দেশকে শেখ হাসিনা আলোকিত বাংলাদেশ, সম্ভাবনার বাংলাদেশ হিসেবে তৈরি করেছেন।

শেখ হাসিনা শুধু দেশ পরিচালনা নয়, আগামী একশো বছরে দেশ কোথায় যাবে সে পরিকল্পনাও হাতে নিয়েছেন।

যারা শেখ হাসিনাকে ভালবাসেন, আওয়ামী লীগকে ভালবাসেন তারা মনে রাখবেন শেখ হাসিনার বিকল্প বাংলাদেশে আর কেউ নেই, তার বিকল্প শুধু তিনি নিজেই-বলে যোগ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

দশ বছর আগের পুলিশ আর এখনকার পুলিশ এক নয় জানিয়ে তিনি বলেন, দশ বছর আগের পুলিশ জনগণের বিরুদ্ধে দাঁড়াতো, এখনকার পুলিশ জনগণের সহযোগিতার জন্য হাত বাড়ায়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই দফায় ৮০ হাজার পুলিশ নিয়োগ দিয়েছেন। এর মূল উদ্দেশ্য হলো দেশের নিরাপত্তা। বঙ্গবন্ধু দেশে ফিরেই রাজারবাগে পুলিশ সদস্যদের উদ্দেশ্যে বলেছিলেন, পুলিশ থাকবে জনগণের বন্ধু হয়ে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাধ্যমে পুলিশ আজ জনগণের বন্ধু হিসেবে পরিণত হয়েছে।

পুলিশ মানুষের আস্থার জায়গা দখল করেছে জানিয়ে আসাদুজ্জামান কামাল বলেন, এখন পর্যন্ত আমরা জঙ্গি, সন্ত্রাস, আগুন সন্ত্রাস এসব দেখেছি, আমাদের পুলিশ এসব দক্ষতার সঙ্গে মোকাবেলা করেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ বাহিনীর দক্ষতা ও সক্ষমতা বাড়ানোর জন্য আমরা একেরপর এক কাজ করছি। পুলিশের যা যা প্রয়োজন আমরা তাই করছি। বেতন ভাতা বৃদ্ধি, ঝুঁকি ভাতা সব কিছুই দেওয়া হচ্ছে। দেশের জন্য আপনারা যে ত্যাগ স্বীকার করছেন তা দেশবাসী মনে রাখবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে পুলিশের মহা-পরিদর্শক (আইজিপি) ড. মুহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, নিরাপদ বাংলাদেশের প্রধান সৈনিক বাংলাদেশ পুলিশের প্রত্যেকটি সদস্য।

পুলিশের আবাসন ব্যবস্থা সম্পর্কে আইজিপি বলেন, মঙ্গলবার (৩০ অক্টোবর) একনেক বৈঠকে আটটি জেলায় পুলিশের আবাসন ব্যবস্থার প্রকল্পের প্রস্তাবনা ছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন যে ৫৬টি জেলাতে আবাসনের ব্যবস্থা নেই সেখানেও আবাসনের ব্যবস্থা করা।

পুলিশের সক্ষমতা বৃদ্ধি পেলেও জনসংখ্যার দিক দিয়ে পুলিশের সংখ্যা অনেকাংশে কম জানিয়ে জাবেদ পাটোয়ারী বলেন, আমাদের ধানমন্ডি থানার লোকবল ১৪৯ জন আর জনসংখ্যা ২ লাখ ৬৫ হাজার। মানে একজন পুলিশ এক হাজার আট'শ জনগণের জন্য। হাজারীবাগ থানায় পুলিশের জনবল ১১৯ জন, জনসংখ্যা  ৫ লাখ ৫০ হাজার। মানে একজন পুলিশের বিপরীতে চার হাজার ৬শ’ জন। সারা দেশেও একজন পুলিশর জন্য এক হাজার জনগণ। কিন্তু উন্নত বিশ্বে চিত্রটা ভিন্ন। জাতিসংঘ বলছে, একজন পুলিশের জন্য হবে চার'শ জন জনগণ। তাইতো জনগণের তুলনায় আরও পুলিশ সদস্য দরকার বলে আমরা মনে করি।

অনুষ্ঠানে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার ফজলে নূর তাপস বলেন, হাজারীবাগে আমরা শুধু উন্নয়ন করি নাই, নিরাপত্তা ও শান্তিও দিয়েছি। হাজারীবাগকে ধানমন্ডির মতো আধুনিক করবো।

তিনি বলেন, ঢাকা-১০ আসনকে আমরা সন্ত্রাস মুক্ত করেছি, এখন আমাদের লক্ষ্য মাদক মুক্ত করা। যেকোনো কঠোর ব্যবস্থার মধ্যদিয়ে আপনারা এখানে মাদকমুক্ত করার ব্যবস্থা নেন।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৮
পিএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।