ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

ইবিতে ছাত্রলীগের ভাঙচুরের ঘটনায় তদন্ত কমিটি গঠন

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৮
ইবিতে ছাত্রলীগের ভাঙচুরের ঘটনায় তদন্ত কমিটি গঠন ইবিতে ছাত্রলীগের ভাঙচুরের ঘটনায় তদন্ত কমিটি গঠন

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ কর্তৃক বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ অসম্মান করায় তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (২৮ মার্চ) বিকেল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ বাংলানিউজকে বিষয়টি জানান।

অধ্যাপক ড. মাহবুবুর রহমানকে আহ্বায়ক করে তিন সদস্যের এ কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- সভাপতি প্রভোষ্ট কাউন্সিল ও অধ্যাপক ড. সাইদুর রহমান।

মঙ্গলবার (২৭ মার্চ) সন্ধ্যা ৬টার দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন নিয়ন্ত্রিত লালন শাহ হলে অভিযান চালায় প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান। এসময় হলের ১২৮নং কক্ষ থেকে তিনটি চাপাতি ১১ বোতল ফেনসিডিললসহ দুইজন বহিরাগতকে আটক করা হয়।

এ ঘটনার জের ধরে সন্ধ্যা সাতটার দিকে বিশ্ববিদ্যালয়ের সাদ্দাম হোসন হল এবং লালন শাহ হলের সামনে নেতাকর্মীরা অবস্থান নিয়ে প্রক্টরের পদত্যাগের দাবিতে মিছিল করে। মিছিলের একপর্যায়ে ছাত্রলীগ নেতাকর্মীরা লাঠিসোঠা ও দেশীয় অস্ত্র নিয়ে বিভিন্ন স্থাপনা ভাঙচুর করে। পরে মিছিলটি বিশ্নবিদ্যালয়ের টিএসসিসি ও মেইন গেট এলাকায় বঙ্গবন্ধুর ম্যুরালে ইট পাটকেল নিক্ষেপ, টিএসসিসি’র সিসি ক্যামরা ও জানালার গ্লাস ভাঙচুর করে।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।