ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

ঢাবি শিক্ষককে বরখাস্তের দাবিতে ছাত্রলীগের স্মারকলিপি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০২ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৮
ঢাবি শিক্ষককে বরখাস্তের দাবিতে ছাত্রলীগের স্মারকলিপি ছাত্রলীগের স্মারকলিপি

ঢাকা বিশ্ববিদ্যালয়: ইতিহাস বিকৃতির অভিযোগের ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মার্কেটিং বিভাগের অধ্যাপক মোর্শেদ হাসান খানকে বিশ্ববিদ্যালয় থেকে বরখাস্ত করতে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে ছাত্রলীগ।

বুধবার (২৮ মার্চ) দুপুরে এ স্মারকলিপি দেওয়া হয়। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান দেশের বাইরে অবস্থান করায় তার পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ।

স্মারকলিপিতে ছাত্রলীগ তিন দফা দাবি তুলে ধরেন। দাবিসগুলো হলো- অভিযুক্ত শিক্ষককে বরখাস্ত করা, আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা এবং অভিযুক্ত শিক্ষককে জাতির কাছে ক্ষমা চাওয়া।

এসময় উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স, কেন্দ্রীয় ছাত্রলীগের কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন প্রমুখ।  

অধ্যাপক মোর্শেদ হাসান খানের লেখা ‘জ্যোতির্ময় জিয়া’ শিরোনামে একটি প্রবন্ধে বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির অভিযোগ তুলে ছাত্রলীগ। এরপর এক সংবাদ বিজ্ঞপ্তিতে অধ্যাপক মোর্শেদ হাসান খান প্রবন্ধে লেখা বিতর্কিত শব্দগুলোর জন্য দুঃখ প্রকাশ ও ক্ষমা চেয়ে সেগুলো প্রত্যাহর করেছেন।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৮
এসকেবি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।