ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

সংসদে প্রতিনিধিত্বকারী দল নিয়ে নির্বাচনকালীন সরকার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪২ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৮
সংসদে প্রতিনিধিত্বকারী দল নিয়ে নির্বাচনকালীন সরকার সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন অাওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি: বাংলানিউজ

ঢাকা: বর্তমান জাতীয় সংসদে প্রতিনিধিত্বকারী দল নিয়ে নির্বাচনকালীন সরকার গঠন করা হবে বলে জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২৮ মার্চ) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

নির্বাচনী প্রক্রিয়া অনুযায়ী দেশে যথাসময়ে জাতীয় সংসদ নির্বাচন হবে উল্লেখ করে কাদের বলেন, নির্বাচনের সময় প্রধানমন্ত্রীর (শেখ হাসিনা) পদত্যাগের প্রশ্নই আসে না।

প্রধানমন্ত্রী পদত্যাগ করলে দেশ চালাবেন কে? (বিএনপি চেয়ারপারসন) খালেদা জিয়া কি কারাগার থেকে বেরিয়ে এসে দেশ চালাবেন?

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনে আসা না আসা বিএনপির নিজেদের ব্যাপার। সরকার কেন তাদের নির্বাচনে ডাকবে?

নির্বাচনকালীন সরকার গঠন নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সংসদে প্রতিনিধিত্বকারী দলগুলোর মাঝ থেকে নির্বাচনকালীন সরকার গঠন হবে। আর এটা পুরোপুরি প্রধানমন্ত্রীর এখতিয়ার।  

স্বাধীনতা ও জাতীয় দিবসে বিএনপির র‌্যালির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, তাদের লজ্জা পাওয়া উচিৎ। তারা যখন ক্ষমতায় ছিল ২১ ফেব্রুয়ারিতে আমাদের অফিসের বারান্দায়ও সভা করতে দেয়নি। যখন তারা ক্ষমতায় ছিল তখন বিরোধীদলের কোনো সুবিধা দেয়নি।

‘২৭ মার্চ জনদুর্ভোগের কথা ভেবে আমরা রুলিং পার্টি পর্যন্ত র‌্যালি করলাম না।  তারা করলো। তাই তাদের অভিযোগ অবান্তর। ’

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৮
কেজেড/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।