ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

ঢাবি শিক্ষককে অবাঞ্ছিত ঘোষণা ছাত্রলীগের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২২ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৮
ঢাবি শিক্ষককে অবাঞ্ছিত ঘোষণা ছাত্রলীগের শিক্ষককে অবাঞ্ছিত ঘোষণা করে ‘কুশপুতুল দাহ’ ছাত্রলীগের, ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষক অধ্যাপক মোরশেদ হাসান খানকে অবাঞ্ছিত ঘোষণা করেছে ছাত্রলীগ।

মঙ্গলবার (২৭ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের বিজনেস অনুষদে এক বিক্ষোভ সমাবেশ থেকে এ ঘোষণা দেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন।

দৈনিক নয়াদিগন্ত পত্রিকায় ‘জ্যোতিমর্য় জিয়া’ শিরোনামে এক লেখায় বঙ্গবন্ধুকে অবমাননা ও ইতিহাস বিকৃতির অভিযোগ এনে এ অধ্যাকপকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা দেয় ছাত্রলীগ।

অধ্যাপক মোরশেদ হাসান খান বিএনপিপন্থি সাদা দলের যুগ্ম-আহ্বায়ক।

এরআগে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে বিজনেস অনুষদের ডিনের কার্যালয়ের সামনে অবস্থান নেয়। সেখানে অধ্যাপকের বিরুদ্ধে স্লোগান দেয় তারা। রাজাকার অ্যাখ্যা দিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে বিচার দাবি করেন।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির বলেন, জাতির জনক বঙ্গবন্ধু ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন। আমরা জানতে চাই জিয়াউর রহমান কোন বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন? মুক্তিযুদ্ধে কি তার ভূমিকা ছিল জাতি আজ জানতে চায়। ইতিহাস বিকৃতি করার মতো যে স্পর্ধা মোরশেদ হোসেন খান দেখিয়েছেন তার জন্য আমরা তাকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করছি। এসময় তিনি মার্কেটিং বিভাগের শিক্ষার্থীদের এ শিক্ষককের ক্লাস বর্জনের আহ্বান জানান।

প্রশাসনের উদ্দেশ্যে তিনি বলেন, এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে দ্রুত সময়ের মধ্যে ব্যবস্থা নিতে হবে। অন্যথায় কিভাবে দাবি আদায় করতে হয় তা ছাত্রলীগের জানা আছে। ছাত্রলীগ কোনো অবস্থায় ছাড় দেবে না।

বুধবার (২৮ মার্চ) বেলা ১১ টায় অধ্যাপক মোরশেদ হাসান থানের বরখাস্ত চেয়ে উপাচার্য বরাবর স্মারকলিপির কর্মসূচির ঘোষণা দেওয়া হয়। সমাবেশ শেষে মোরশেদ হাসানের কুশপুতুল দাহ করা হয়।

বিক্ষোভ সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স, কেন্দ্রীয় কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক রাকিব হোসেন, গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক উপ-সম্পাদক সাগর হোসেন সোহাগ, সহ-সম্পাদক পিয়াল হাসান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৮
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।