ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

গফরগাঁওয়ে আ’লীগের ২ গ্রুপের সংঘর্ষ, ১৪৪ ধারা জারি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
গফরগাঁওয়ে আ’লীগের ২ গ্রুপের সংঘর্ষ, ১৪৪ ধারা জারি

ময়মনসিংহ: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে আবারও উত্তপ্ত হয়ে উঠেছে ময়মনসিংহের গফরগাঁও।

ময়মনসিংহ-১০(গফরগাঁও) আসনের সরকার দলীয় সংসদ সদস্য ফাহমি গোলন্দাজ বাবেল ও সাবেক সংসদ সদস্য ক্যাপ্টেন (অব.) গিয়াস উদ্দিনের কর্মী-সমর্থকদের মধ্যে ঘটে যাওয়া এ সংঘর্ষে আহত হয়েছেন কমপক্ষে ১০ নেতাকর্মী।  

শনিবার (২৪ মার্চ) বিকেলে স্থানীয় পাগলা থানার দত্তেরবাজার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় দলীয় গিয়াস উদ্দিনের সমর্থকরা প্রকাশ্যে গুলি ছুড়ে। চরম উত্তপ্ত এ অবস্থানের পরিপ্রেক্ষিতে অপ্রীতিকর ঘটনা এড়াতে স্থানীয় উপজেলা প্রশাসন সন্ধ্যা থেকে জারি করেছে ১৪৪ ধারা।

গফরগাঁওয়ের পাগলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোখলেছুর রহমান এসব তথ্য নিশ্চিত করেন। গফরগাঁওয়ে আ’লীগের ২ গ্রুপের সংঘর্ষ।  ছবি: বাংলানিউজস্থানীয়রা ও পুলিশ জানায়, এদিন দুপুরে সাবেক সংসদ সদস্য ক্যাপ্টেন (অব.) গিয়াস উদ্দিন আহমেদ তার নিগুয়ারি ইউনিয়নের পাতলাশি গ্রামের বাড়িতে আসনে। এখান থেকে বিকেলে পৌর এলাকায় তার নিজ বাড়িতে যাওয়ার সময়েই স্থানীয় দত্তের বাজার এলাকায় দু’পক্ষের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়েন।

এ সময় সংসদ সদস্য ফাহমি গোলন্দাজ বাবেলের লোকজন সাবেক সংসদ সদস্যের গাড়ি ভাঙচুর করেন। এরপর তার লোকজন বর্তমান সংসদ সদস্যের লোকজনকে লক্ষ্য করে প্রকাশে গুলি ছুঁড়তে থাকেন।

গফরগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ডা. শামীম রহমান বাংলানিউজকে জানান, সংঘর্ষের ঘটনায় কোনো আহতের খবর আমি পায়নি। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে এবং অপ্রীতিকর ঘটনা এড়াতে স্থানীয় পাগলা থানার পাঁচবাগ, দত্তের বাজার ও গফরগাঁও পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, নবম জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা ক্যাপ্টেন গিয়াস উদ্দিন আহমেদ। পরে স্থানীয় এলাকাবাসীর ওপর প্রকাশ্যে গুলি ছুড়ে গোটা দেশে বিতর্কিত হন তিনি। এরপর দশম জাতীয় সংসদ নির্বাচনে তিনি মনোনয়ন বঞ্চিত হলে বিনা প্রতিদ্বন্দ্বীতায় সংসদ সদস্য নির্বাচিত হন বাবেল গোলন্দাজ।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
এমএএএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।