ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

অভিনন্দন না জানানো বিএনপির রাজনৈতিক দৈন্য

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
অভিনন্দন না জানানো বিএনপির রাজনৈতিক দৈন্য আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ/

ঢাকা: বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার যোগ্যতা অর্জন করায় দেশের মানুষ খুশি থাকলেও বিএনপি রাজনৈতিক দৈন্য এবং হীনমন্যতার কারণে দেশ-জাতি ও সরকারকে অভিনন্দন জানাতে ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি।

বৃহস্পতিবার (২২ মার্চ) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘মহান স্বাধীনতা দিবস ও চলমান রাজনৈতিক প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা এক সময় দরিদ্র ছিলাম কিন্তু এখন দরিদ্র নই।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাত ধরে আমরা এখন উন্নয়নশীল দেশে পরিণত হয়েছি। বঙ্গবন্ধু বেঁচে থাকলে দেশ ১৪-১৫ বছরের মধ্যে মালয়েশিয়া থেকে উন্নত দেশে পরিণত হতো। বঙ্গবন্ধুকে হত্যা করার কারণে তিনি সেটা করে যেতে না পারলেও তার কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে দেশ এখন আরো একধাপ এগিয়ে গেছে। তাই বিএনপি দেশের সরকারকে অভিনন্দন জানাতে লজ্জা পেলেও জনগণকে অভিনন্দন জানানো উচিত ছিল। কিন্তু তারা দেশ ও জাতিকে অভিনন্দন জানাতে ব্যর্থ হয়েছেন। এতে বিএনপির দৈন্য, রাজনৈতিক হীনমন্যতার বহিঃপ্রকাশ ঘটেছে।

বিএনপি বিদেশি কূটনীতিকদের সঙ্গে বৈঠক করে জাতিকে অপমানিত করেছে মন্তব্য করে ড. হাছান মাহমুদ বলেন, আমরা দেখলাম বিএনপি গতকাল (বুধবার) বিদেশি কূটনীতিকদের সঙ্গে বৈঠক করেছে নালিশ দেওয়ার জন্য। উনাদের কাজ হচ্ছে বিদেশি কূটনীতিকদের সঙ্গে বৈঠক করে দেশের বিষয় নিয়ে নালিশ দেওয়া।  

'বাংলাদেশে ২৭ লাখ বেকার রয়েছে' বিএনপি নেতা মওদুদ আহমদের সাম্প্রতিক বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ১৬ কোটি মানুষের মধ্যে যদি ২৭ লাখ বেকার হয় তাহলে আমি হিসাব করে দেখলাম ১.৬ শতাংশ বেকার। যেখানে যুক্তরাষ্ট্রে বেকারের সংখ্যা ৭ শতাংশের উপরে, ইউরোপীয় ইউনিয়নে বেকার সংখ্যা ৮ শতাংশের উপরে। আর সেখানে মওদুদ আহমদের হিসাব অনুযায়ী বাংলাদেশে বেকার সংখ্যা রয়েছে মাত্র ১.৬ শতাংশ। এই জন্য সরকারকে বরং অভিনন্দন জানানো উচিত ছিল। যেখানে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইউরোপীয় ইউনিয়নের চেয়ে বাংলাদেশে বেকার সংখ্যা কম। এটি হচ্ছে বর্তমান সরকারের সফলতা।

খালেদা জিয়ার ব্রিটিশ আইনজীবী নিয়োগের কঠোর সমালোচনা করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া এবং তারেক রহমান তাদের আইনজীবীদের ওপর কোনো আস্থা নেই। সেজন্যই তারা ব্রিটিশ আইনজীবী ভাড়া করেছেন। যিনি যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরী এবং মীর কাসেম আলীর আইনি পরামর্শক ছিলেন। ব্রিটেনে এতো আইনজীবী থাকতে কেন যুদ্ধাপরাধীদের পক্ষ নিয়েছিল যে আইনজীবী তাকেই ভাড়া করা হলো? আপনারা কি আর কোনো আইনজীবী খুঁজে পাননি? এতেই প্রমাণিত হয়, একই বৃন্তে দু’টি ফুল- একটি হল বিএনপি অপরটি হলো জামায়াত ইসলাম। তাদের যে প্রণয় এটা কখনও ভাঙার নয়। ব্রিটিশ আইনজীবী নিয়োগ করার মাধ্যমে তারা এটি প্রমাণ করেছে।

বিএনপি নেতাদের অনুরোধ জানিয়ে তিনি বলেন, আপনাদের দুর্নীতিবাজ চেয়ারম্যান এবং দুর্নীতিবাজ ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে বাঁচানোর রাজনীতি থেকে সরে আসুন।

আয়োজক সংগঠনের সভাপতি এম এ ভাসানীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিএনএফের সভাপতি আবুল কালাম আজাদ এমপি, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, অরুণ সরকার রানা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।