ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

৭ মার্চ ঘিরে ৭ দিনের কর্মসূচি আ’লীগের

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৮
৭ মার্চ ঘিরে ৭ দিনের কর্মসূচি আ’লীগের

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণের স্মৃতিবিজড়িত ৭ মার্চ উপলক্ষে ৭ দিনের কর্মসূচি গ্রহণ করেছে আওয়ামী লীগ।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দলের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ১ মার্চ (বৃহস্পতিবার) থেকে ৭ দিনব্যাপী কর্মসূচি পালন করবে আওয়ামী লীগ।

এরমধ্যে রয়েছে দেশের প্রতিটি জেলা, উপজেলা, থানা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে সভা-সমাবেশ, সাজসজ্জা, মাইকযোগে বঙ্গবন্ধুর ভাষণ প্রচার, র‌্যালি, আলোকচিত্র প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠান, বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন ও পোস্টার প্রকাশসহ বর্ণাঢ্য নানা কর্মসূচি।



একাত্তরের ৭ মার্চ দেওয়া বঙ্গবন্ধুর ভাষণকে বাংলাদেশের স্বাধীনতার মৌলিক দলিল হিসেবে মনে করা হয়। গত বছরের ৩১ অক্টোবর ঐতিহাসিক এ ভাষণকে ‘ইন্টারন্যাশনাল মেমোরি অব্ দ্য ওয়াার্ল্ড রেজিস্টারে’ অন্তর্ভুক্ত করে ইউনেস্কো।

ওবায়দুল কাদেরের মায়ের কুলখানি বৃহস্পতিবার
প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার (১ মার্চ) সকাল ১১টায় নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট সরকারি মুজিব কলেজ মাঠে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের মা বেগম ফজিলাতুন্নেসার কুলখানি অনুষ্ঠিত হবে।  

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।