ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

কারাগারে সর্বোচ্চ সুবিধা পেয়েছেন খালেদা জিয়া

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৮
 কারাগারে সর্বোচ্চ সুবিধা পেয়েছেন খালেদা জিয়া

ঢাকা: আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ বলেছেন, কারাগারে দেশের ইতিহাসে সর্বোচ্চ সুযোগ সুবিধা পেয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‘বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাতা সভাপতি আলমগীর কুমকুমের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে’ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে যে সব সুযোগ সুবিধা দেওয়া হচ্ছে বাংলাদেশের ইতিহাসে কোনো কারাবন্দি এমন সুযোগ সুবিধা পাননি।

কেউ ডিভিশন পেলেও তিনি তার পছন্দের গৃহপরিচারিকা (যিনি আসামি নন) রাখার সুযোগ নেই। কিন্তু তিনি তার পছন্দনীয় গৃহপরিচারিকাকে সঙ্গে রাখার সুযোগ পেয়েছেন।  ডিভিশন পাওয়ার আগেই তাকে শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষ, পাশে বসার কক্ষ, রান্নাঘর এমনকি তিনি যেন সব ধরনের বিনোদন থেকে বঞ্চিত না হন সেজন্য টেলিভিশনে ডিশ সংযোগও দেওয়া হয়েছিলো। এতো সুযোগ সুবিধা পাওয়ার পরও বিএনপির পক্ষ থেকে নানা ধরনের অপপ্রচারের প্রচেষ্টা চালানো হয়েছিলো।

উচ্চ আদালতে খালেদা জিয়ার জামিন আবেদন প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের হাইকোর্ট সরকারের বিরুদ্ধে বহু রায় দিয়েছেন, সরকারের এমপিদের বিরুদ্ধে রায় দিয়েছেন এবং হাইকোর্টে সরকারের মন্ত্রীরা করজোড়ে দাঁড়িয়ে থাকতেও বাধ্য হয়েছেন। সেই হাইকোর্টেও রোববার তারা (বিএনপি) হাঙ্গামা করার চেষ্টা করেছে এবং আদালত কক্ষে তারা (বিএনপি) এমন পরিস্থিতি তৈরি করেছিলো যে হাইকোর্টের বিচারপতি আদালত কক্ষ ত্যাগ করতে বাধ্য হয়েছিলেন।
কর্নেল অলির বক্তব্যের সূত্র ধরে ড. হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া অবশ্যই আমার মায়ের বয়সী। অনেকে তাকে মা ডাকতে পারেন। তবে তিনি হচ্ছেন এতিমের টাকা আত্মসাৎকারী মা। কিন্তু তিনিই এক সময় বলেছিলেন যেমন মা বেয়াদব তেমন ছেলে বেয়াদব।

বিএনপি নেতাদের উদ্দেশ্যে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, আপনারা জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা না করে আইনি প্রক্রিয়ায় অগ্রসর হোন। খালেদা জিয়া যেভাবে টাকা আত্মসাৎ করে জেলে গেছেন এটি বিএনপির জন্য যেমন লজ্জার, রাজনীতিবিদদের জন্যও লজ্জার এবং অপমানের। এটি বিএনপির জন্য যেমন গ্লানি একইভাবে রাজনীতিবিদদের জন্যও গ্লানির। সুতরাং তার এমন পরিণতি কাম্য নয়।

আয়োজক সংগঠনের উপদেষ্টা লায়ন চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য সারাহ বেগম কবরী, অভিনেতা এটিএম শামসুজ্জামান, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৮
পিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।