ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

শহীদ মিনারে ফুল রাখতে গিয়ে ছাত্রলীগকর্মীর কাণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৮
শহীদ মিনারে ফুল রাখতে গিয়ে ছাত্রলীগকর্মীর কাণ্ড স্তম্ভ বেয়ে উপরে উঠে গেলেন ছাত্রলীগের কর্মী। ছবি: বাংলানিউজ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে ফুল দিতে গিয়ে জুতা পায়ে উঠে গেছেন ছাত্রলীগের এক কর্মী। নিজেদের ইউনিটের ফুলের ডালাটি সবার ওপরে রাখতে তিনি জুতা পায়ে উঠে যান স্তম্ভেরও বেড় বেয়ে। তার এ কাণ্ডে মিনারে উপস্থিত লোকজন বিক্ষুব্ধ হন।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস ২১ ফেব্রুয়ারির (বুধবার) প্রথম প্রহরে এই কাণ্ড প্রত্যক্ষ করেন ফুল দিতে আসা লোকজন। ।

 

প্রত্যক্ষদর্শী ও সাংবাদিকরা জানান, শহীদ দিবসের প্রথম প্রহরে লক্ষ্মীপুরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। একপর্যায়ে ছাত্রলীগ ও শ্রমিক লীগের একাধিক ইউনিট শহীদ মিনারে ফুল দিতে আসে।  

এসময় বেশ কয়েকজন কর্মীর পায়ে জুতা দেখা যায়।  এদের মধ্যে সদর উপজেলা ছাত্রলীগের এক কর্মী অন্যদের দেওয়া ফুল মাড়িয়ে হুড়োহুড়ি করে জুতা পায়ে স্তম্ভ বেয়ে ওপরে উঠে যান নিজেদের ইউনিটের ফুলের ডালাটি সবার ওপরে রাখতে।

এ ব্যাপারে ছাত্রলীগের দায়িত্বশীল কোনো নেতার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক সাবেক এক ছাত্রনেতা বলেন, যাদের রক্তের বিনিময়ে মায়ের ভাষা বাংলা পেয়েছি; তাদের শ্রদ্ধা জানাতে জুতা পায়ে শহীদ মিনারে ওঠা দুঃখজনক ও লজ্জার।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad