ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

রায়ের বিরুদ্ধে আন্দোলন আদালত অবমাননার শামিল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
রায়ের বিরুদ্ধে আন্দোলন আদালত অবমাননার শামিল বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সঙ্গে বৈঠকে জাতিসংঘের আবাসিক সমন্বয়ক মিয়া সেপ্পো। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে ঘোষিত রায় নিয়ে রাজপথে বিএনপির আন্দোলনকে আদালত অবমাননার শামিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।
 
 

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সচিবালয়ে নিজের কার্যালয়ে জাতিসংঘের আবাসিক সমন্বয়ক মিয়া সেপ্পোর সঙ্গে এক বৈঠকে তিনি এ মন্তব্য করেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, খালেদার রায় নিয়ে বিএনপি শান্তিপূর্ণ বিক্ষোভ ও গণস্বাক্ষরের মতো কর্মসূচি দিয়েছে।

রাজপথে তাদের এ আন্দোলন আদালত অবমাননার শামিল।

তোফায়েল আহমেদ বিএনপিকে হুঁশিয়ারি দিয়ে বলেন, তারা যেন আগেকার মতো জ্বালাও-পোড়াও না করে।

মিয়া সেপ্পো সাংবাদিকদের বলেন, বাংলাদেশ উন্নয়নশীল দেশ থেকে স্বল্প মধ্য আয়ের দেশে উত্তীর্ণ হয়েছে। এটি ধরে রাখা বড় চ্যালেঞ্জ। কারণ অনেক দেশই এটি অর্জন করে হারিয়েছে।

রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘের আবাসিক সমন্বয়ক বলেন, দীর্ঘ সময় ধরে এতো বিপুলসংখ্যক উদ্বাস্তুকে সহযোগিতা দেওয়া একটি বড় চ্যালেঞ্জ। আমাদের আরও বিকল্প পন্থা বের করতে হবে।  

জাতিসংঘ রোহিঙ্গাদের নিরাপদ, স্থায়ী ও সম্মানের সঙ্গে প্রত্যাবাসন চায় বলেও উল্লেখ করেন সেপ্পো।

এ প্রসঙ্গে সেপ্পোকে তোফায়েল আহমদ বলেন, গত ১৬ ফেব্রুয়ারি মিয়ানমারের স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন। ঠিক সেদিনই ৩০০ রোহিঙ্গা আমাদের দেশে ঢুকিয়ে দিয়েছে তারা। মিয়ানমারের অবস্থান আমরা কিছুই বুঝতে পারছি না।

বাণিজ্যমন্ত্রী বলেন, আজ বাংলাদেশ সবক্ষেত্রে (রাইট ট্র্যাকে) সঠিক পথে আছে। রাজনীতি, অর্থনীতি, কূটনীতি সব ট্র্যাকেই।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
কেজেড/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।