ঢাকা, বৃহস্পতিবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

আওয়ামী লীগ

সফরের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করবেন না, খালেদাকে হাছান 

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৮
সফরের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করবেন না, খালেদাকে হাছান  বক্তব্য দিচ্ছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সিলেটে যাওয়া এবং আসার পথে বিশৃঙ্খলা সৃষ্টি না করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ।

সোমবার (০৫ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘বিএনপির আগুন সন্ত্রাস জঙ্গিবাদ ও নৈরাজ্যের প্রতিবাদ’ শীর্ষক মানববন্ধন-সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

ড. হাছান বলেন, খালেদা জিয়া সিলেটের উদ্দেশে সড়কপথে রওনা দিয়েছেন।

যাওয়ার পথে নারায়ণগঞ্জে একটি বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা চালানো  হয়েছিল। কিন্তু আইন-শৃঙ্খলা বাহিনীর তড়িৎ পদক্ষেপের কারণে সেটি করা সম্ভব হয়নি।  

‘আশা করবো তার শুভবুদ্ধি উদয় হবে। ইতোপূর্বে চট্টগ্রাম হয়ে রোহিঙ্গা ক্যাম্পে যাওয়া এবং আসার পথে যে বিশৃঙ্খলা এবং হামলার নাটক তিনি সাজিয়েছিলেন এবার তিনি অন্তত সেই নাটক করবেন না। ’

৮ তারিখ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে বিএনপি নেতাদের অনুরোধ জানিয়ে আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ বলেন, আমরা জানি না রায়ে খালেদা জিয়ার কি হতে যাচ্ছে। রায়ে তিনি খালাসও পেতে পারেন এবং শাস্তিও হতে পারে। রায় যদি আপনাদের মনঃপুত না হয় আপনারা উচ্চ আদালতে যাবেন। দয়া করে দেশের মানুষকে কষ্ট দিবেন না।  

‘দেশে কোনো রাজনৈতিক কর্মসূচি দিয়ে মানুষকে অবরুদ্ধ করে রাখার চেষ্টা করবেন না এবং দেশে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা চালাবেন না,’ যোগ করেন তিনি।  

আওয়ামী লীগ নেতা-কর্মীদের সর্তক থাকার আহ্বান জানিয়ে সাবেক এই মন্ত্রী বলেন, ৮ তারিখ রাজপথে থাকার নামে বিএনপি যে বিশৃঙ্খলা সৃষ্টি করার অপচেষ্টা চালানোর পরিকল্পনা করেছে সেই পরিকল্পনাকে নস্যাৎ করে দিতে হবে এবং আমাদের সর্তক থাকতে হবে। কেউ যদি বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা চালায় তাদের প্রতিহত শুধু নয় আইন শৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি ব্যারিস্টার জাকির আহমেদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগ নেতা সংসদ সদস্য  অ্যাডভোকেট শামসুল হক টুকু, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি রুহুল আমিন, তাঁতীলীগের কার্যকরী সভাপতি সাধনা দাসগুপ্তা, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, বাংলাদেশ স্বাধীনতা পরিষদের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন টয়েল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৮
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।