ঢাকা, বৃহস্পতিবার, ১৬ চৈত্র ১৪২৯, ৩০ মার্চ ২০২৩, ০৭ রমজান ১৪৪৪

আওয়ামী লীগ

বগুড়ায় ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৮
বগুড়ায় ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষ

বগুড়া: বগুড়ায় বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতাদের অতিথি করার জের ধরে সরকারি আজিজুল হক কলেজে ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কয়েকজন আহত হয়েছেন। 

বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) বিকেলে কলেজ ক্যাম্পাসে এ সংঘর্ষের ঘটনা ঘটে। নতুন করে সংঘর্ষ এড়াতে ক্যাম্পাস এলাকায় বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

সংঘর্ষে ছাত্রলীগের সভাপতিসহ কমপক্ষে চার নেতা-কর্মী আহত হয়েছেন বলে জানা গেছে।

আহতরা হলেন- কলেজ ছাত্রলীগের সভাপতি মোজাম্মেল হোসাইন বুলবুল, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আবদুস সবুর, যুগ্ম সম্পাদক মিথিলেশ প্রসাদ ও সাংগঠনিক সম্পাদক আরিফুজ্জামান মৃদুল।

সংঘর্ষের কারণে কলেজের মাসব্যাপী শুরু হতে যাওয়া একুশে বইমেলার উদ্বোধনী অনুষ্ঠান পণ্ড হয়ে গেছে।
 
বিষয়টি নিশ্চিত করে জেলার মিডিয়া সেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী বাংলানিউজকে জানান, বিকেলে কলেজ ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে দ্বন্দ্বের জের ধরে সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।  

এছাড়া নতুন করে সংঘর্ষ এড়াতে ক্যাম্পাস এলাকায় বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পুরো পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে রয়েছে বলেও জানান তিনি।
 
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন কলেজ শিক্ষার্থী জানান, কলেজের বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি করা হয় জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিনকে। শুরু থেকে কলেজ ছাত্রলীগের এক পক্ষ অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহনকেও অতিথি রাখার দাবি করে আসছিলেন। এ নিয়ে ক’দিন ধরেই দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল।
 
এরই ধারাবাহিকতায় বিকেলে ক্যাম্পাসে একুশে বইমেলা উদ্বোধনী অনুষ্ঠানে দু’পক্ষের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে কলেজ ছাত্রলীগের চার নেতা-কর্মী আহত হয়েছেন।

জেলা ছাত্রলীগের সভাপতি নাঈমুর রাজ্জাক তিতাস বাংলানিউজকে জানান, দু’পক্ষের মধ্যে ভুল বোঝাবুঝির কারণে ঘটনাটি ঘটেছে। এতে কলেজ ছাত্রলীগের বেশ কয়েকজন নেতা আহত হয়েছেন। এর বাইরে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।
 
বাংলাদেশ সময়:  ১৯১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১৮
এমবিএইচ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa