ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

বগুড়ায় আ’লীগের দু’পক্ষে সংঘর্ষে পুলিশসহ আহত ১০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৮
বগুড়ায় আ’লীগের দু’পক্ষে সংঘর্ষে পুলিশসহ আহত ১০ আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ। ছবি: কাওছার উল্লাহ আরিফ

বগুড়া: একটি স্কুলের পরিচালনা কমিটির নির্বাচনের জের ধরে বগুড়ার ধুনট উপজেলায় আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুই পুলিশ কর্মকর্তাসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছেন।

সোমবার (২৯ জানুয়ারি) বিকেলে উপজেলা শহরের কলাপট্টি এলাকায় এ ঘটনা ঘটে।

সন্ধ্যায় ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে সেখান আগ থেকেই বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছিলো।

কিন্তু পুলিশি বাধা উপেক্ষা করে আওয়ামী লীগের উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে ইটের আঘাতে দুই পুলিশ কর্মকর্তা আহত হন।

তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনো পক্ষই থানায় অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবেও জানান ওসি মিজানুর রহমান।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ধুনট এনইউ পাইলট মডেল হাইস্কুলের ব্যবস্থাপনা কমিটির অভিভাবক সদস্য পদে নির্বাচন স্থগিতাদেশ পেয়ে রোববার (২৮ জানুয়ারি) বিক্ষোভ সমাবেশ করেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা। বিক্ষোভকালে বিক্ষোভকারীদের হাতে লাঞ্ছিত হন ওই স্কুলের শিক্ষক হাসান খসরু উপজেলা আওয়ামী লীগের সভাপতি টিআইএম নুরুন্নবী তারিকের ভাগ্নে।

এ ঘটনার প্রতিবাদ জানাতে উপজেলা আওয়ামী লীগের সভাপতির উদ্যোগে প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করা হয়। এরই ধারাবাহিকতায় সোমবার বিকেলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি টিআইএম নুরুন্নবী তারিকের নেতৃত্বে তার বাসার সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ধুনট শহর হয়ে কলাপট্টি এলাকায় জমায়েত হয়। সেখানে জমায়েত নেতাকর্মীদের উদ্দেশে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বক্তব্য দিতে থাকেন।

ঠিক সেই মুহূর্তে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে অপর পক্ষের নেতাকর্মীরা পাল্টা মিছিল নিয়ে সমাবেশে হামলা করে। প্রায় আধা ঘণ্টার মতো উভয়ক্ষের মধ্যে সংঘর্ষে চলে। এ সময় ইট-পাটকেল ও মারপিটের ঘটনাও ঘটে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে ধুনট থানার উপ-পরিদর্শক (এসআই) খোকন কুমার কুন্ড ও আব্দুল আজিজ আহত হন। এছাড়াও সংঘর্ষে শামীম হোসেন (৪৬), হাসান খসরু (৩০), সজল হোসেন (২৫), মিলন রহমান (৩৬) ও লিটন মাহমুদ (২৫) আহত হন বলে জানা যায়। ঘটনার পর থেকে শহর এলাকায় বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি টিআইএম নুরুন্নবী তারিক বাংলানিউজকে বলেন, গত ২৬ জানুয়ারি (শুক্রবার) সন্ধ্যায় দলীয় কার্যালয়ের সামনে দলের একটি পক্ষের লোকজন তার প্রাইভেটকার ভাংচুরের চেষ্টা করে। পরবর্তীতে তারাই নুরুন্নবীর ভাগ্নে হাসান খসরুকে লাঞ্ছিত করে।

এ সব ঘটনার প্রতিবাদ জানাতে শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করা হচ্ছিলো। সেই কর্মসূচিতেও দলের সেই অংশটির লোকজন হামলা চালায় বলে অভিযোগ করেন তিনি।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৮
এমবিএইচ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।