ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

মির্জাগঞ্জ ছাত্রলীগের সভাপতি-সম্পাদক বহিষ্কার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৮
মির্জাগঞ্জ ছাত্রলীগের সভাপতি-সম্পাদক বহিষ্কার

পটুয়াখালী: সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের দায়ে পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলা শাখা ছাত্রলীগের সভাপতি জহিরুল ইসলাম জুয়েল এবং সাধারণ সম্পাদক মো. রাকিব মৃধাকে বহিষ্কার করা হয়েছে। পাশাপাশি উপজেলা শাখা কমিটি স্থগিত এবং পাঁচটি ইউনিয়ন কমিটিও বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।
 
 

সোমবার (২৯ জানুয়ারি) ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের দায়ে মির্জাগঞ্জ উপজেলা শাখা ছাত্রলীগের সভাপতি জহিরুল ইসলাম জুয়েল এবং সাধারণ সম্পাদক মো. রাকিব মৃধাকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হলো।

পৃথক বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা শাখা কমিটি স্থগিত ঘোষণা করা হলো।

সেই সঙ্গে উপজেলা শাখার আওতাধীন ২ নং মির্জাগঞ্জ ইউনিয়ন শাখা, ৩ নং আমড়াগাছিয়া ইউনিয়ন শাখা, ৪ নং সুবিধখালী ইউনিয়ন শাখা, ৫ নং কাকড়াবুনিয়া ইউনিয়ন শাখা ও ৬ নং মজিদবাড়িয়া ইউনিয়ন শাখা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।

এ বিষয়ে পটুয়াখালী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. ওমর ফারুক ভূইয়া বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগ সংগঠনের স্বার্থে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছে। এ থেকে আবারও প্রমাণিত হলো, ছাত্রলীগ দলীয় শৃঙ্খলা রক্ষায় কারও সঙ্গে আপোস করে না।

ইউনিয়ন কমিটি দেওয়াকে কেন্দ্র করে বৃহস্পতিবার উপজেলা ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে দফায় দফায় ধাওয়া- পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। ওই ঘটনার প্রেক্ষাপটে এই বহিষ্কারাদেশ ও কমিটি স্থগিতের সিদ্ধান্ত এলো

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৭
এমএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।