ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

শিক্ষার পরিবেশ ‘নষ্টকারীদের’ বিচার দাবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৮
শিক্ষার পরিবেশ ‘নষ্টকারীদের’ বিচার দাবি সচেতন শিক্ষার্থীবৃন্দের মানববন্ধন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্যকে অবরুদ্ধ করে ‘লাঞ্ছনাকারীদের’ বিচার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে ‘বিশ্ববিদ্যালয়ের সচেতন শিক্ষার্থীবৃন্দ’।

বুধবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে সচেতন শিক্ষার্থীবৃন্দের ব্যানারে আয়োজিত মানববন্ধনে ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা অংশ নেন।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) নিপীড়ন বিরোধী শিক্ষার্থীদের ব্যানারে উপাচার্যের কার্যালয় ঘেরাও কর্মসূচিতে ছাত্রলীগের হামলায় বাম ছাত্র সংগঠনের নেতাকর্মীসহ উভয় পক্ষের প্রায় অর্ধ-শতাধিক নেতাকর্মী আহত হন।

এ ঘটনায় শিক্ষক লাঞ্ছনার অভিযোগ এনে জড়িতদের বিচার দাবি করে সচেতন শিক্ষার্থীর ব্যানারে এ কর্মসূচি পালিত হয়।

ছাত্রলীগ কর্মসূচির সাথে একাত্মতা ঘোষণা করে উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান নেয়। এতে বক্তব্য রাখেন ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবিদ আল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স।

এতে আবিদ আল হাসান বলেন, সাধারণ শিক্ষার্থীর ব্যানারে জামায়াত, বিএনপি, ছাত্রদল ও বামপন্থিরা একত্রিত হয়ে ক্যাম্পাস অশান্ত করার চেষ্টা করছে। যারা শিক্ষকদের সম্মান নষ্ট করে, বিশ্ববিদ্যালয়ের পরিবেশ নষ্ট করে তাদের ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ প্রতিহত করবে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৮
এসকেবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।