ঢাকা, মঙ্গলবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

আওয়ামী লীগ

নির্বাচনে না এলে বিএনপির অস্তিত্ব থাকবে না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৮
নির্বাচনে না এলে বিএনপির অস্তিত্ব থাকবে না অনুষ্ঠান মঞ্চে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এবং অন্যান্য অতিথিরা। ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন যদি বিএনপি বর্জন করে, তবে সেটা তাদের জন্য রাজনৈতিক আত্মহত্যা হবে বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।

বুধবার (২৪ জানুয়ারি) দুপুরে সাভারের কেন্দ্রীয় গো-প্রজনন ও দুগ্ধ খামারে ‘প্রাণিসম্পদ সেবা সপ্তাহ’ উপলক্ষে খামারি ও কৃষক সমাবেশে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ কথা বলেন।

নারায়ণ চন্দ্র বলেন, আগামী নির্বাচন যদি বিএনপি বর্জন করে, তবে তাদের দলের অস্তিত্ব টিকে থাকবে না।

বিএনপির অবস্থা এখন বেশি ভালো নয়, নির্বাচন ঠেকানোর ক্ষমতা বিএনপির নেই। রাজনৈতিক অবস্থান ঠিক রাখতে গেলে অবশ্যই প্রধানমন্ত্রীর অধীনেই বিএনপিকে নির্বাচনে আসতে হবে। কে নির্বাচনে এলো না এলো তা নিয়ে ভাবার সুযোগ নেই, কারও জন্য জাতীয় নির্বাচন বসে থাকবে না।  

মন্ত্রী উল্লেখ করেন, গত দশম জাতীয় নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেলিফোন করে (বিএনপি চেয়ারপারসন) খালেদা জিয়াকে নির্বাচনে আসতে বলেছিলেন। ওই নির্বাচন বিএনপি করতে দেবে না বলে যে হুমকি দিয়েছিলো, সবাই তা জেনেছে। কিন্তু তারা জ্বালাও-পোড়াও করে দেশে নির্বাচন বন্ধ করতে পারেনি।  

বিএনপি নেতা-কর্মীরা এখন অনেকটা দুর্বল, তাই তাদের আন্দোলন করার কোনো ক্ষমতা নেই মন্তব্য করে নারায়ণ চন্দ্র বলেন, জাতীয় নির্বাচন বন্ধ করার ক্ষমতা কারও নেই।

এর আগে, মন্ত্রী কেন্দ্রীয় গো-প্রজনন দুগ্ধ খামারে গরু রাখার জন্য বুল সেড উদ্বোধন ও কেন্দ্রীয় কৃত্রিম প্রজনন গবেষণাগার পরিদর্শন করেন এবং ডেইরি ফার্ম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্কুল ফিডিং কার্যক্রম উদ্বোধন করেন।

ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শরিফ রায়হান কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমান, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মাকসুদুল হাসান খাঁন, প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মহাপরিচালক ডা. আইনুল হক, কৃষিবিদ ইনস্টিটিউশনের সভাপতি এ এম এম সালেহ, কেন্দ্রীয় গো-প্রজনন দুগ্ধ খামারের উপ-পরিচালক লুৎফর রহমান প্রমুখ।  

সমাবেশে সাভার, আশুলিয়া, ধামরাইসহ দেশের কয়েকটি জেলার কয়েক’শ খামারি অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।