ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

আওয়ামী লীগ

গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করছে: ইকবাল সোবহান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৮
গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করছে: ইকবাল সোবহান বগুড়া প্রেসক্লাবের ভিত্তিফলক প্রতিস্থাপন ও নির্মাণ কাজের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। ছবি: কাওছার উল্লাহ আরিফ

বগুড়া: প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, বর্তমান সরকারের আমলে গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করছে। আর এ মত প্রকাশের স্বাধীনতার সুযোগ নিয়ে কিছু পত্রিকা মিথ্যাচার করছে। তাদের ব্যাপারে সজাগ থাকতে হবে।

শনিবার (২০ জানুয়ারি) বেলা ১২টার দিকে বগুড়া প্রেসক্লাবের ভিত্তিফলক প্রতিস্থাপন ও নির্মাণ কাজের উদ্বোধন উপলক্ষে প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 
ইকবাল সোবহান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিডিয়ার আকাশ বিস্তৃত করেছেন।

ইলেকট্রিক মিডিয়া সরকারি থেকে ব্যক্তি মালিকানায় উন্মুক্ত করেছেন। তিন ডজন ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে সাংবাদিক, শিল্পী-কলাকুশলীদের কর্মসংস্থানের সুযোগ হয়েছে। মিডিয়ার মাধ্যমে বিভিন্ন তথ্য জনগণের কাছে পৌঁছে যাচ্ছে।
 
‘মিডিয়ার বিকাশের মধ্যদিয়ে জনগণের ক্ষমতায়ন হয়েছে। প্রধানমন্ত্রী প্রথম সরকার প্রধান যিনি সাংবাদিকদের কল্যাণের জন্য কল্যাণ তহবিল গঠন করেছেন। সাংবাদিকদের জন্য স্থায়ী কল্যাণ ট্রাস্ট গঠন হয়েছে যা স্বাধীনতার পর এ প্রথম। ’  
 
তিনি বলেন, বগুড়া উত্তরাঞ্চলের সমৃদ্ধ জেলা শহর। ঢাকার বাহিরে বগুড়ায় মিডিয়ার বিকাশ বহুদিনের। বগুড়ার মানুষের আশা-আকাঙ্খার প্রতিফলন হবে এ ক্লাবের মাধ্যমে। এ প্রেসক্লাবের মাধ্যমে সাংবাদিকরা বগুড়ার উন্নয়ন এগিয়ে নিবে যাবে। ’

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া-১ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আব্দুল মান্নান, জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী, জেলার অতিরিক্ত পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল।

বগুড়া প্রেসক্লাবের সভাপতি মোজাম্মেল হকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আরিফ রেহমানের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন- দৈনিক বাংলাদেশ পত্রিকার সম্পাদক আমান উল্লাহ খান, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মাহমুদুল আলম নয়ন, বিএফইউজের সহ-সভাপতি প্রদীপ ভট্টাচার্য শংকর, বিআইআইটির প্রতিষ্ঠাতা অধ্যক্ষ প্রকৌশলী সাহাবুদ্দিন সৈকত, লাইট হাউসের নির্বাহী সম্পাদক হারুনুর রশিদ,গাক’র নির্বাহী পরিচালক আলমগীর হোসেন প্রমুখ।

এর আগে ২০১৭ সালের ২৬ ফেব্রুয়ারি বগুড়া প্রেসক্লাব ভবনের ভিত্তি স্থাপনের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৮
এমবিএইচ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।