ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

পৌর মেয়রের কার্যালয়ে হামলা, ২ যুবলীগ নেতা গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮
পৌর মেয়রের কার্যালয়ে হামলা, ২ যুবলীগ নেতা গ্রেফতার

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের বেলকুচি পৌরসভার মেয়রের কার্যালয়ে হামলা ও ভাঙচুরের অভিযোগে দায়ের করা মামলার প্রধান আসামি উপজেলা যুবলীগের আহ্বায়ক সাজ্জাদুল হক রেজা ও যুগ্ম আহ্বায়ক ওমর ফারুক সরকারকে গ্রেফতার করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় পৌর এলাকার চালা এলএসডি গোডাউনের সামন থেকে তাদের গ্রেফতার করা হয়।

এদিকে যুবলীগ নেতা রেজাকে গ্রেফতারের প্রতিবাদে চালা বাসস্ট্যান্ডের সামনে সড়ক অবরোধ ও যানবাহন ভাঙচুর করেছে তার সমর্থকরা।

পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে বেলকুচি শহরজুড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোজাহারুল ইসলাম বাংলানিউজকে জানান, গত ১২ ডিসেম্বর বেলকুচি পৌরসভার মেয়র আশানুর বিশ্বাসের কার্যালয়ে হামলা, ভাঙচুর ও তাকে লাঞ্ছিত করা হয়। এ ঘটনায় মেয়র বাদী হয়ে গত ২৪ ডিসেম্বর উপজেলা যুবলীগের আহ্বায়ক সাজ্জাদুল হক রেজা, যুগ্ম আহ্বায়ক ফারুক সরকারসহ ১৫ জনকে আসামি করে দ্রুত বিচার আইনে আদালতে মামলা দায়ের করেন। পরে বিচারক মামলাটি গোয়েন্দা পুলিশকে তদন্তের নির্দেশ দেন। এ পরিপ্রেক্ষিতে সন্ধ্যায় দুই আসামিকে গ্রেফতার করা হয়।  

এদিকে প্রত্যক্ষদর্শীরা জানায়, যুবলীগ নেতা রেজাকে গ্রেফতারের পরই তার সমর্থকরা উপজেলা শহরে তাণ্ডব চালিয়েছে। এসময় তারা রাস্তা অবরোধ করে বাস, ট্রাক, অটোরিকশা ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এছাড়া সন্ধ্যার পর একটি বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে।

অতিরিক্ত পুলিশ সুপার (বেলকুচি সার্কেল) রেজা সরওয়ার বাংলানিউজকে জানান, যুবলীগের দুই নেতাকে গ্রেফতারের প্রতিবাদে তাদের সমর্থকরা রাস্তা অবরোধ করে গাড়ি ভাঙচুর শুরু করে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পৌর এলাকার বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।