ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

খালেদা দুর্নীতিবাজ বলে অর্থপাচারকারী প্রার্থী দিয়েছেন

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
খালেদা দুর্নীতিবাজ বলে অর্থপাচারকারী প্রার্থী দিয়েছেন

ঢাকা: খালেদা জিয়া দুর্নীতিবাজ বলেই ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচনে অর্থপাচারকারী মেয়র প্রার্থী বেছে নিয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্বাধীনতা হলে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।  

‘বর্তমান সরকারের সাফল্যের নয় বছর ও আগামী সংসদ নির্বাচনে প্রজন্মের করণীয়’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ।

 

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পরিবার হচ্ছে দুর্নীতিগ্রস্ত। তাদের দুর্নীতি এফবিআই উৎঘাটন করেছে, সিঙ্গাপুরে ধরা পড়েছে, দুর্নীতির মাধ্যমে পাচারকৃত অর্থ বাংলাদেশে ফেরত আনা হয়েছে। তিনি যেমন, তাই আরেকটি দুর্নীতিবাজ পরিবারের সদস্যকে পছন্দ করেছেন ডিএনসিসির প্রার্থী হিসেবে।

হাছান মাহমুদ আরও বলেন, শুধু তাবিথের নাম নয়, তার মা-বাবাসহ পুরো পরিবারের নাম এসেছে প্যারাডাইস পেপারসে অর্থ পাচারকারী হিসেবে।

তিনি বলেন, বিএনপিতে এত প্রার্থী ছিলো, আমরা দেখতে পেলাম অনেকে মনোনয়ন চেয়েছেন। তারা একজন অর্থপাচারকারীকে কেন বেছে নিলেন? নিশ্চয়ই এই অর্থপাচারের সঙ্গে খালেদা জিয়া এবং তার পরিবারের সংশ্লিষ্টতা রয়েছে। সে কারণেই তিনি এ ধরনের প্রার্থী বেছে নিয়েছেন।

সিটি করপোরেশনের নির্বাচন সমাগত, ঢাকার মানুষ দুর্নীতিবাজ, অর্থপাচারকারীকে নিশ্চয়ই ভোট দেবে না, যোগ করেন হাছান মাহমুদ।

সিপিডির সাম্প্রতিক বক্তব্যের সমালোচনা করে ড. হাছান মাহমুদ বলেন,
শেখ হাসিনার নেতৃত্বে নয় বছরে বাংলাদেশ বদলে গেছে। বাংলাদেশ এখন ৩৮তম অর্থনীতির দেশ। যেখানে বিশ্ব ব্যাংকের প্রধান অর্থনীতিবিদ থেকে শুরু করে নোবেল বিজয়ী অমর্ত্য সেন, আমেরিকার সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা বাংলাদেশের প্রশংসা করেছেন। শুধু বিএনপি এবং খালেদা জিয়া প্রশংসা করতে পারছে না এবং প্রশংসা করতে পারছে না সিপিডি। কারণ সিপিডির সঙ্গে যুক্ত তাদের নেত্রীবৃন্দের কয়েকজন গত ১/১১ সরকারের সুবিধাভোগী ছিলেন। আবারও তারা পানি ঘোলা করতে চায়, আর খালেদা জিয়া সেই ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। তাদের উদ্দেশ্য হচ্ছে ১/১১'র মতো একটি সরকার গঠন করে পানি ঘোলা করা। এরা গণতন্ত্র চায় না। গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারের কোনো ভালো কাজ তারা দেখে না। কারণ, গত ১/১১ সরকারের সুবিধাভোগী ছিলো এরা কয়েকজন।  

আয়োজক সংগঠনের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল আমিন রুহুল, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যকরী সদস্য মিনহাজ উদ্দিন মিন্টু, সংগঠনের উপদেষ্টা সৈয়দা রোকেয়া বেগম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
এসএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।