ঢাকা, মঙ্গলবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

আওয়ামী লীগ

কে হ‌চ্ছেন আ’লী‌গের মেয়র প্রার্থী, মঙ্গলবার সিদ্ধান্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
কে হ‌চ্ছেন আ’লী‌গের মেয়র প্রার্থী, মঙ্গলবার সিদ্ধান্ত ডিএনসিসি ও আওয়ামী লীগের লোগো

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের ম‌নোনয়নপ্রত্যাশীরা দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভব‌নে ডাক পেয়ে‌ছেন। সেখা‌নে তা‌দের সাক্ষাৎকার নেওয়ার পর জানা‌নো হ‌বে কা‌কে ম‌নোনয়ন দেওয়া হ‌বে। 

মঙ্গলবার (১৬ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা হবে। তার আগে হবে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার।

সাক্ষাৎকারের পর মনোনয়ন বোর্ডের সভায়ই চূড়ান্ত হবে ‘নৌকা’ প্রতীকের প্রার্থী।

সোমবার (১৫ জানুয়ারি) আওয়ামী লী‌গের ম‌নোনয়নপ্রার্থীরা দলের সংশ্লিষ্ট দফতরে ম‌নোনয়ন ফরম জমা দেন। প‌রে তারা গণভব‌নে সাক্ষাৎকার দেওয়ার জন্য ডাক পান।  

দলের একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, ম‌নোনয়নপ্রত্যাশীদের ফরম জমা নেওয়ার পর তা‌দের গণভব‌নে যাওয়ার আমন্ত্রণপত্র দেওয়া হ‌য়ে‌ছে।

আমন্ত্রণ পেয়েছেন সবার আগে প্রচারণায় নামা বিজিএমইএ’র সাবেক সভাপতি আতিকুল ইসলাম এবং ‌বিমানবন্দর সড়‌কের সৌন্দর্য বর্ধনের দা‌য়ি‌ত্বে থাকা ভিনাইল ওয়া‌র্ল্ডের আ‌বেদ মনসুরও। এ দু’জনসহ মোট ১৮ জন আওয়ামী লীগের প্রার্থী পদে মনোনয়ন ফরম জমা দেন।

সূত্র জানায়, সাক্ষাৎকারের জন্য সন্ধ্যা ৬টার মধ্যে মনোনয়নপ্রত্যাশীরা গণভবনে ঢু‌কে যা‌বেন। তাদের সাক্ষাৎকার পর্ব শেষে সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনয়ন বোর্ডকে নিয়ে বৈঠ‌কে বস‌বেন। সেখানেই চূড়ান্ত হবে প্রার্থী।

এ‌দি‌কে, মনোনয়ন পে‌তে ব্যাপক শোডাউন দি‌য়ে‌ছেন আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা। দিনভর আওয়ামী লীগের কার্যালয়ে ছি‌লে ম‌নোনয়নপ্রত্যাশী‌দের আনা‌গোনা। মি‌ছি‌লে সরব কার্যালয় এলাকা।  

আ‌তিকুল ইসল‌াম ও আ‌বেদ মনসুর ছাড়াও আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে রয়েছেন- কবি রাসেল আশেকী, সাবেক সংসদ সদস্য ডা. এইচ বি এম ইকবাল, হক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আদম তমিজি হক, ডিএনসিসির ২৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শামীম হাসান, জামান ভূঁইয়া, বাংলাদেশ দোকান মালিক সমিতির চেয়ারম্যান হেলাল উদ্দিন ও শাহ আলম।

ম‌নোনয়ন জমা দেওয়ার পর প্র‌তি‌ক্রিয়ায় বি‌জিএমইএ’র সা‌বেক সভাপ‌তি আ‌তিকুল ইসলাম ব‌লেন, স্বাস্থ্যকর ও আধুনিক ঢাকা গড়তে চাই। প্রয়াত মেয়র আনিসুল হক ঢাকাকে নতুন করে সাজানোর যে কাজ করে যাচ্ছিলেন, সেই ধারাবাহিকতা অব্যাহত রাখ‌তে চাই।

আ‌বেদ মনসুর ব‌লেন, আমি মেয়র নির্বাচিত হলে জনবান্ধব আধু‌নিক ফুটপাত, জলাবদ্ধতার সমাধান, পর্যাপ্ত পা‌কিং সু‌বিধা, আধু‌নিক বর্জ্য ব্যবস্থাপনা, সবুজ ও আ‌লো‌কিত ডি‌জিটাল ঢাকা গ‌ড়ে তুল‌বো।  

বাংলাদেশ সময়: ০২৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
এসএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।