ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

আওয়ামী লীগ

তানিম হত্যাকাণ্ড: রাতেই বৈঠকে বসছে সিলেট আ’লীগ!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৮
তানিম হত্যাকাণ্ড: রাতেই বৈঠকে বসছে সিলেট আ’লীগ! তানিম খান হত্যার ঘটনায় উত্তপ্ত সিলেট। ছবি: আবু বকর

সিলেট: সিলেট সরকারি কলেজের ডিগ্রি দ্বিতীয়বর্ষের শিক্ষার্থী ছাত্রলীগকর্মী তানিম খান হত্যার ঘটনায় উত্তপ্ত সিলেট। ক্রমশ সংঘাতময় হচ্ছে পরিস্থিতি। হত্যা ঘটনার পর থেকে বেপরোয়া হয়ে ওঠেছে আওয়ামী লীগের রঞ্জিত সরকার গ্রুপের অনুসারী ছাত্রলীগ নেতাকর্মীরা।

অন্যদিকে আজাদ গ্রুপের ছাত্রলীগ নেতাকর্মীরা ঘাপটি মেরে রয়েছে। যেকোনো সময় ঘটতে পারে বড় ধরণের সংঘাত।

উদ্ভূত পরিস্থিতি নিয়ে রাতেই বৈঠকে বসছে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ। এরই মধ্যে সংঘাতময় পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন নেতারা।

সোমবার (৮ জানুয়ারি) বিকেলে বাংলানিউজকে এমনটি নিশ্চিত করেছেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী। তিনি বলেন, এরই মধ্যে মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানসহ অন্যান্য নেতাদের সঙ্গে এ নিয়ে আলোচনা হয়েছে।  

** সিলেটে এমসি কলেজে ছাত্র ধর্মঘট, পরীক্ষা স্থগিত

অবশ্য সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন বলছেন ভিন্ন কথা।  

মোবাইল ফোনে তিনি বাংলানিউজকে বলেন, আগামী ৩০ জানুয়ারি প্রধানমন্ত্রী সিলেট আসছেন। নেত্রীর সিলেট সফর নিয়ে এখন ব্যতিব্যস্ততা রয়েছে। প্রধানমন্ত্রীর সিলেট সফর শেষে টিলাগড়ে সংঘাত ও ছাত্রলীগ নেতা তানিম হত্যাকাণ্ডের ব্যাপারে ভূমিকা নেবে মহানগর আওয়ামী লীগ।

দলীয় কোন্দলে তানিম হত্যার ঘটনাকে দুঃখজনক বলে মন্তব্য করলেও আদৌ দলীয়ভাবে কোনো ভূমিকায় নেওয়ার বিষয়ে এখনও নিশ্চিত না আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ।

মোবাইল ফোনে তিনি বাংলানিউজকে বলেন, আগামী ৩০ জানুয়ারি সিলেট সফর করবেন দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপতত প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে প্রস্তুতি নেওয়া হচ্ছে। এজন্য তিনি ঢাকায় অবস্থান করছেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী সিলেট সফরকালে আলীয়া মাঠে জনসভায় ভাষণ দেবেন। সেসঙ্গে তিনি সিলেটে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের উদ্বোধন, ভিত্তিপ্রস্তর স্থাপন এবং হযরত শাহজালাল (র.) ও হযরত শাহপরান (র.) মাজার জিয়ারত করবেন। যে কারণে তানিম হত্যা ঘটনা নিয়ে এখনই কিছু বলছেন না তিনি।

এ ব্যাপারে সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি বদর উদ্দিন আহমদ কামরানের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ব্যস্ত রয়েছেন জানান তার একান্ত সহকারী।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৭
এনইউ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।