ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আওয়ামী লীগ

সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৮ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৮
সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিক সমাবেশে। ছবি: বাংলানিউজ

ঢাকা: আগামী জাতীয় নিবার্চনে সাংবাদিক সমাজকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

শুক্রবার (৫ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক সাংবাদিক সমাবেশে  প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

৫ জানুয়ারি ‘সংবিধান ও গণতন্ত্র রক্ষা দিবস’ উপলক্ষে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এ সাংবাদিক সমাবেশে আয়োজিত করে।

 

ইকবাল সোবহান চৌধুরী বলেন, আগামী ডিসেম্বর জাতীয় নিবার্চন হবে। সেখানে সাংবাদিকদের অশুভ শক্তির বিরুদ্ধে কাজ করতে হবে। যারা মুক্তিযুদ্ধের চেতনায় দেশের উন্নয়ন করে যাচ্ছে তাদের হয়ে কাজ করতে হবে। আর সেই নিবার্চনে দেশের জনগণ ব্যালটের মাধ্যমে অশুভ শক্তিকে পরাজয় ঘটাবে।  

তিনি বলেন, মনে রাখতে হবে, দেশের যখন ক্রান্তিলগ্ন আসে তখন সাংবাদিকরা সব ষড়যন্ত্র  প্রতিহত করে দেশের উন্নয়নে কাজ করে থাকে। কেননা সাংবাদিক শুধু নিজেদের রুটিরুজির জন্য আন্দোলন করে না, দেশের বিপদেও তারা আন্দোলন করে থাকে। যার প্রমাণ ৫ জানুয়ারির নিবার্চন।

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা বলেন, আজ থেকে ৪ বছর আগে ষড়যন্ত্র ও দেশকে ধ্বংস করার অপশক্তি দেখেছিলাম। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শিতার সেদিন জাতি অশুভ শক্তির হাত থেকে মুক্তি পেয়েছিলো। দেশের মানুষ উন্নয়ন চাই যা আওয়ামী লীগ সরকারের আমলে হচ্ছে।  

অপরদিকে খালেদা জিয়া এতিমের টাকা মেরে আদালতের বারান্দায় ঘুরছেন, আর প্রধানমন্ত্রী দেশের জনগণের জন্য কাজ করে চলেছেন। অন্যদিকে ইসলামের নামে যারা মৌলবাদ ও জঙ্গিবাদ সৃষ্টি করতে চায় তাদের দ্বারা দেশের উন্নয়ন সম্ভব নয়। এমনকি তারা দেশের উন্নয়ন চায় না।

ডিইউজে’র সভাপতি শাবান মাহমুদ বলেন, মুক্তিযুদ্ধের পক্ষের সাংবাদিক ফোরাম আজ দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে। কোনো অন্যায়ের কাছে এই ফোরাম মাথা নত করবে না। সাংবাদিক সমাজের ভেতরে যেসব অপশক্তি আছে তাদেরকে রুখে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে।  

সাংবাদিক সমাবেশে আরও বক্তব্য রাখেন- ডিইউজে’র সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, সাবেক সভাপতি কুদ্দুস আফরাদ, বিএফইউজের মহাসচিব ওমর ফারুক প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৮
এসজে/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।