ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

আওয়ামী লীগ

বিশৃঙ্খলা করলে দাঁতভাঙা জবাব দেওয়া হবে, বিএনপিকে হাছান 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৮
বিশৃঙ্খলা করলে দাঁতভাঙা জবাব দেওয়া হবে, বিএনপিকে হাছান  বক্তব্য দিচ্ছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। ছবি: বাংলানিউজ

ঢাকা: ৫ জানুয়ারি দেশে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করলে বিএনপিকে দাঁতভাঙা জবাব দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ  আয়োজিত ‘বিএনপি জামাতের জ্বালাও-পোড়াও এবং পদ্মাসেতু নিয়ে খালেদা জিয়ার বিরূপ মন্তব্যের প্রতিবাদে’ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে তিনি একথা বলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি ড. হাছান মাহমুদ বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি গণতন্ত্রকে হত্যা করার অপচেষ্টা করা হয়েছিল।

কিন্তু তা নস্যাৎ করে বাংলাদেশের গণতন্ত্রের অভিযাত্রাকে অব্যাহত রাখা হয়েছে। এ জন্য আওয়ামী লীগের পক্ষ থেকে দিনটিকে গণতন্ত্র সুরক্ষা দিবস ঘোষণা করা হয়।  

‘কিন্তু যারা ২০১৪ সালের ৫ জানুয়ারি গণতন্ত্রকে হত্যা করতে চেয়েছিল, নির্বাচনকে বানচাল করতে চেয়েছিল, তারা দেশে একটি বিশেষ পরিস্থিতি তৈরি করে বিশেষ ধরনের সরকার প্রতিষ্ঠা করার জন্য ষড়যন্ত্র করেছিল। এজন্য তারা ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস পালনের চেষ্টা করছে। ’

বিএনপির প্রতি ইঙ্গিত তিনি বলেন, তারা গণতন্ত্রটাকে হত্যা করতে পারেননি বলেই ‘গণতন্ত্র হত্যা দিবস’ নামে দিনটি পালন করার চেষ্টা করছেন। সুতরাং আগামীকাল (শুক্রবার) দেশে গণতন্ত্র হত্যা দিবসের নামে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করলে দাঁতভাঙা জবাব দেওয়া হবে।

পদ্মাসেতু নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বক্তব্যের কড়া সমালোচনা করে আওয়ামী লীগের মুখপাত্র ড. হাছান মাহমুদ বলেন, আপনি সমস্ত কাজই তো জোড়াতালি দিয়ে করেন সেজন্য সবকিছুতে জোড়াতালি দেখেন। আপনার বেশভূষায় জোড়াতালি, মেট্রিক সার্টিফিকেটে জোড়াতালি, লেখাপড়ায় জোড়াতালি, জন্মের তারিখে জোড়াতালি সেজন্যে সব কিছুতিই জোড়াতালি খোঁজেন আপনি।

‘ইনশাআল্লাহ এবছর পদ্মাসেতুর উপর দিয়ে যানবাহন চলবে। কিন্তু আপনি দয়া করে পদ্মাসেতু দিয়ে গাড়ি চালাবেন না। আপনি ও আপনার সভাসদ সেতুর নিচে ফেরি এবং নৌকায় পারাপার হবেন পদ্মা নদী।  এই বক্তব্য প্রত্যাহার না করা পর্যন্ত পদ্মাসেতুর উপর আপনি গাড়ি চালাবেন না। ’

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্রলীগের নেতা-কর্মীদের অভিনন্দন জানান সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান।  

আয়োজক সংগঠনের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা এম এ করিম, বলরাম পোদ্দার, অরুন সরকার রানা প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৮
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।