ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

আওয়ামী লীগ

ফরিদপুর জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৭
ফরিদপুর জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সুবল চন্দ্র সাহা ও সৈয়দ মাসুদ হোসেন (সংগৃহীত)

ফরিদপুর: ফরিদপুর জেলা আওয়ামী লীগের ৯২ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে দলের সভানেত্রীর স্বাক্ষর থাকলেও কোনো তারিখ উল্লেখ ছিলো না।

শুক্রবার (২৯ ডিসেম্বর) জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন বাংলানিউজকে এ তথ্য জানান।
 
কমিটিতে সভাপতি, সম্পাদকসহ ১৮জন উপদেষ্টা পরিষদের সদস্য, ৩৫জন সদস্য ও অন্যান্য ৩৯ জনের নাম উল্লেখ রয়েছে।

গত বছরের (২০১৬) ২২ মার্চ তৎকালিন দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম জেলা কমিটির দু’টি পদের নাম ঘোষণা করে ছিলেন। ওই কমিটিতে অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহাকে সভাপতি ও সৈয়দ মাসুদ হোসেনকে সাধারণ সম্পাদক করা হয়েছিলো।

পরবর্তীতে জেলা সভাপতি ও সাধারণ সম্পাদক যৌথভাবে ৭১ সদস্যের কমিটি গঠন করে অনুমোদনের জন্য কেন্দ্রে পাঠানোর কথা বলা হয় ওই সম্মেলনে। কিন্তু এক বছরেও জেলা সভাপতি ও সাধারণ সম্পাদক যৌথভাবে পূর্ণাঙ্গ কমিটির গঠনে একমত হতে পারেননি। কিন্তু গত অক্টোবরে দলের জাতীয় সম্মেলনের আগে সভাপতি ও সাধারণ সম্পাদক আলাদাভাবে ৭১ সদস্যের নামের তালিকা কেন্দ্রীয় দফতর সম্পাদকের কাছে জমা দেন।

নতুন কমিটিতে ১১ সহ-সভাপতি পদে জেলা পরিষদের সদস্য লোকমান হোসেন মৃধা, সদর উপজেলা চেয়ারম্যান খন্দকার মোহতেশাস হোসেন বাবর, মনিরুজ্জামান সরদার, সর্ব ইউরোপ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শিল্পপতি শামিম হক, কাজী হেদায়েত উল্লাহ সাকলাইন, জাহিদুর রহমান জাহিদ, অ্যাডভোকেট খসরুজ্জামান দুলু, নারী নেত্রী নাজনীন হায়দার, অ্যাডভোকেট গোলাম রব্বানী বাবু মৃধা, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি শিল্পপতি এ.কে আজাদ, সদ্য বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদানকারী সাদিকুজ্জামান মিলন পালের নাম রয়েছে।  

যুগ্ম সম্পাদক হিসেবে ঝর্ণা হাসান, মাসুদুল হক মাসুদ, মাইনুদ্দিন আহমেদ মানু, দফতর সম্পাদক হিসেবে অ্যাডভোকেট অনিমেষ রায়, কোষাধ্যক্ষ মো. নজরুল ইসলাম, দলের তিন সাংগঠনিক সম্পাদক হিসেবে কে.এম সেলিম, অ্যাডভোকেট কামাল উদ্দিন ও মাহবুবুল আলম জিন্নার নামে রয়েছে।

দলের সভানেত্রীকে ধন্যবাদ জানিয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন বলেন, বিলম্বে হলেও ফরিদপুর জেলা আওয়ামী লীগের কমিটি আলোর মুখ দেখেছে। কমিটিতে একই ব্যক্তির নাম (অ্যাড কামাল উদ্দিনকে দলের সাংগঠনিক সম্পাদক হিসেবে রয়েছেন আবার সদস্যদের ৭ নম্বর তালিকায়ও তার নাম রয়েছে, এছাড়াও ধর্ম বিষয়ক সম্পাদক হিসেবে শেখ মো. ইসহাকের নাম উল্লেখ থাকলেও দলের উপদেষ্টা পরিষদের তার ১৬ নম্বর তালিকায় রয়েছে) দুই জায়গায় রয়েছে। তবে দলের দফতর সম্পাদকের সঙ্গে আলাপ করে তা সমাধান করা হবে।

জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও জেলা পরিষদের সদস্য লোকমান হোসেন মৃধা বলেন, সভানেত্রী যেটা ভালো মনে করেন তাই করেছেন, তার সিদ্ধান্তের প্রতি আমরা শ্রদ্ধাশীল, ফরিদপুরের আওয়ামী লীগের নেতাকর্মীরা এ কমিটিকে সাদরে গ্রহণ করবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৭
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa