ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

আওয়ামী লীগ

‘বিএনপি মিথ্যা বলার রোগে ভুগছে’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
‘বিএনপি মিথ্যা বলার রোগে ভুগছে’ বক্তব‌্য রাখছেন নৌমন্ত্রী শাজাহান খান। ছবি: বাংলানিউজ

বরিশাল: বিএনপি মিথ্যা বলার রোগে ভুগছে বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান।

বুধবার (২৭ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় বরিশালের বান্দরোড এলাকায় ডেক ও ইঞ্জিন প্রশিক্ষণ কেন্দ্রে মেরিন শিক্ষানবিশদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে নৌমন্ত্রী এ মন্তব্য করেন।

নৌমন্ত্রী শাজাহান খান বলেন, ‘বিএনপি মিথ্যা বলার রোগে ভুগছে।

রংপুর সিটি করপোরেশন নির্বাচনের পর দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন নির্বাচন সুষ্ঠ হয়েছে, অপরদিকে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন নির্বাচন 'সুক্ষ কারচুপি' হয়েছে। তারা একদলে থেকেও নীতিগতভাবে ঠিক নেই, তারা মিথ্যাচারিতা চালাচ্ছেন। বিএনপি নিজেদের জন্য আন্দোলন করে, জনগণের জন্য নয়।

বিএনপি তাদের ব্যর্থতার গ্লানি স্বীকার করে নিয়েছে উল্লেখ করে শাজাহান খান বলেন, গেলো মুক্তিযোদ্ধা সম্মেলনে দলটির চেয়ারপারসন খালেদা জিয়া ব্যর্থতার কথা স্বীকার করে নিয়েছেন। যারা জয় বাংলা, জয় বঙ্গবন্ধু শ্লোগান দেয় না তারা এদেশের মুক্তিযোদ্ধা হতে পারে না। বিএনপি সবসময়ই খালেদা জিয়া ও তারেক রহমানকে বাঁচানোর জন্য আন্দোলন করে। কিন্তু দেশের মানুষের জন্য তাদের কোনো আন্দোলন নেই।

মন্ত্রী বলেন, বিশ্বের বহু দেশের সংসদ বহাল রেখে নির্বাচন পরিচালনা করছে। তেমনি এদেশও সংসদ বহাল রেখে নির্বাচন হবে। বিএনপি নির্বাচনে এলেও বিগত দিনে গুরুত্বপূর্ণ ব্যক্তি আর সাধারণ মানুষকে পুড়িয়ে হত্যা করেছে, ক্ষমতায় এলে তার জবাবে দেশের মানুষকে তিনি কি উত্তর দেবেন? তাই যুদ্ধাপরাধীদের যেভাবে বিচার করা হচ্ছে, ঠিক তেমনিভাবে ২০১৩-২০১৫ সালে দেশে যে হত্যাকাণ্ড চলিয়েছেন তার বিচার করতে প্র্রধানমন্ত্রীর শেখ হাসিনার নিকট দাবি জানাচ্ছি। কারণ সেটিও গণহত্যার শামিল ছিলো।

এর আগে নৌমন্ত্রী বরিশাল ডেক ও ইঞ্জিন কর্মী প্রশিক্ষণ কেন্দ্র এবং মাদারীপুর শিপ পার্সোনেল ট্রেনিং ইন্সটিটিউটের আয়োজনে অনুষ্ঠিত মেরিন শিক্ষানবিশদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ ও সনদ বিতরণ করেন। ইন্সটিটিউটের অধ্যক্ষ মো. আবদুল মতিন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নৌমন্ত্রী শাজাহান খান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল-৫ আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমোডর এম মোজাম্মেল হক। এছাড়া আরো উপস্থিত ছিলেন বরিশাল জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, মেট্রোপলিটন উপ-পুলিশ কমিশনার আব্দুর রউফ খান ও জেলা লঞ্চ মালিক সমিতির সভাপতি আজিজুল হক আক্কাস।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa