ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

আওয়ামী লীগ

জাবিতে আ’লীগ প্যানেলের একাংশের সংবাদ সম্মেলন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
জাবিতে আ’লীগ প্যানেলের একাংশের সংবাদ সম্মেলন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: আসন্ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সিনেটে রেজিস্টার্ড গ্রাজুয়েট প্রতিনিধি নির্বাচনে উপাচার্যের ভূমিকা সম্পর্কে অবহিতকরণ করতে সংবাদ সম্মেলন করেছে ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল জোট’।

আওয়ামী লীগপন্থি দু’টি প্যানেলের মধ্যে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবির এবং বাংলাদেশ কৃষকলীগের সভাপতি ও জাকসুর সাবেক ভিপি মো. মোতাহার হোসেন মোল্লা এ প্যানেলটির নেতৃত্ব দিচ্ছেন।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার শিক্ষক লাউঞ্জে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

লিখিত বক্তব্যে অধ্যাপক শরীফ এনামুল কবির বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের বিরুদ্ধে অভিযোগ তুলে বলেন, উপাচার্যের অনুমোদনক্রমে রিটানিং অফিসার নির্বাচনের তারিখ ঘোষণা করবেন। কিন্ত রিটানিং অফিসার নিয়োগের আগেই নির্বাচনের তারিখ ঘোষণা করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য, যা সংবিধান বহির্ভূত। এছাড়া উপাচার্য নিয়ম লঙ্ঘন করে রেজিস্টার্ড গ্রাজুয়েট ভোটারদে ব্যক্তিগত ফোন নাম্বার উন্মুক্ত করেছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বাংলানিউজকে বলেন, ‘গত ১১ সেপ্টম্বর রিটানিং অফিসার নিয়োগ দেওয়া হয় এবং ১২ সেপ্টম্বর রিটানিং অফিসার নির্বাচনের তারিখ ঘোষণা করেন। এখানে কোনো নিয়ম লঙ্ঘন করা হয়নি। ’

‘এছাড়া প্রার্থীরা আমার কাছে এসে অভিযোগ করেন। একটি প্যানেল ভোটারদের মোবাইল নম্বর পেয়ে মেসেজ পাঠাচ্ছে। তখন আমি সবার সঙ্গে পরামর্শ করে ভোটারদের মোবাইল নম্বর সব প্রার্থীদের কাছে উন্মুক্ত করে দেই। যাতে প্রার্থীদের ‘লেবেল প্লেয়িং ফিল্ড’ নিশ্চিত হয়। ’

সংবাদ সম্মেলনে শরীফ এনামুল কবির আরও বলেন, এই বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ও সার্বিক স্বার্থ সংরক্ষণে আমার প্যানেল অঙ্গীকারবদ্ধ। তাই নির্বাচনের নিয়ম লঙ্ঘিত হলেও আমরা নির্বাচনে অংশ নিচ্ছি। আমরা সুষ্ঠু ও নিরক্ষে নির্বাচন আশা করছি। এ ক্ষেত্রে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন তিনি।

সংবাদ সম্মেলনে ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল জোট’ প্রার্থীরাও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa