ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

রংপুরে আ’লীগের পরাজয় রাজনৈতিক বিজয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
রংপুরে আ’লীগের পরাজয় রাজনৈতিক বিজয়

ঢাকা: রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের পরাজয়কে রাজনৈতিক বিজয় হিসেবে দেখছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘এই নির্বাচনে আমাদের ভোটে ডিফিট হয়েছে, পলিটিকাল ভিক্টরি হয়েছে। অর্থাৎ আমাদের নির্বাচনী পরাজয় হয়েছে কিন্তু রাজনৈতিক বিজয় হয়েছে।’

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন ওবায়দুল কাদের। রংপুর সিটি করোপরেশন নির্বাচন পরবর্তী প্রতিক্রিয়ায় জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজিত হয়।

ওবায়দুল কাদের বলেন, সবচেয়ে বড় কথা, এই অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনে নির্বাচন কমিশন স্বাধীনভাবে ভূমিকা পালন করে শান্তিপূর্ণ নির্বাচনের রেকর্ড রেখে যাচ্ছে। আমি বলবো, এটা গণতন্ত্রের বিজয়। আমরা এই নির্নাচনকে গণতন্ত্রের বিজয় হিসেবে দেখছি। আমরা মনে করি, এই নির্বাচনের রেজাল্ট আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিএনপির জন্য একটা ম্যাসেজ।

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থীর পরাজয়ে আওয়ামী লীগের জনপ্রিয়তা কমেছে কি না- এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আশ্চর্য, সব নির্বাচনে কি জিততে হবে? আমরা নারায়ণগঞ্জ সিটি করপোরেশন দিয়ে শুরু করেছিলাম। আর মনে রাখতে হবে তিনি (শরফুদ্দিন আহমেদ ঝন্টু) গত নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ছিলেন। এবার আওয়ামী লীগ তাকে মনোনয়ন দিয়েছে। আমরা তো কুমিল্লায়ও হেরে গেছি এবং পরাজয় মেনে নিয়েছি। তাই এটাকেও আমরা রাজনৈতিকভাবে দেখছি, গণতন্ত্রের বিজয় হিসেবে দেখছি।

সংবাদ সম্মলনের বিএনপির উদ্দেশে কাদের বলেন, নির্বাচনে আজকে আমরা যদি থার্ড হতাম তাহলে তারা (বিএনপি) বলত, আওয়ামী লীগ আঁতাত করে গোপনে গোপনে জাতীয় পার্টিকে ভোট দিয়েছে। কিন্তু সেটাও এখন তাদের বলার সুযোগ নেই। তারা এখন কী বলবে? আর সরকার সাপোর্ট দিলে এই অবস্থা হবে কেন? বিএনপি কোথায়? তৃতীয় স্থানে; তাহলে এই যুক্তিও ধোপে টিকবে না।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, এ কে এম এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কাযনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭ 
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।