ঢাকা, সোমবার, ১৭ আশ্বিন ১৪৩০, ০২ অক্টোবর ২০২৩, ১৭ রবিউল আউয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

খালেদার নোটিশের জবাব অাইনিভাবে দেওয়া হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
খালেদার নোটিশের জবাব অাইনিভাবে দেওয়া হবে আইনমন্ত্রী আনিসুল হক। ফাইল ফটো

ঢাকা:  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঠানো আইনি নোটিশের জবাব অাইনি প্রক্রিয়ার মাধ্যমে দেওয়া হবে বলে জানিয়েছেন অাইনমন্ত্রী অানিসুল হক।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকেলে অাগারগাঁওয়ের এলজিডি মিলনায়তনে 'শিশুর প্রতি সহিংসতা বন্ধ করি' বিষয়ে চাইল্ড পার্লামেন্টের ১৫তম অধিবেশন শেষে আইনমন্ত্রী সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন।

সম্প্রতি সৌদি আরব ও কাতারে খালেদা জিয়া ও তার পরিবারের বিপুল সম্পদ রয়েছে মর্মে দেওয়া প্রধানমন্ত্রীর বক্তব্যে মানহানি হয়েছে অভিযোগ তুলে বিএনপি প্রধান ওই নোটিশ দেন।

অাইনমন্ত্রী বলেন, লিগ্যাল নোটিশ অামরা এখনো হাতে পাই নি। পাওয়ার পর এটা নিয়ে অালাপ অালোচনা হবে। এরপর জবাব দেওয়া হবে। লিগ্যাল নোটিশ একটি অাইনি পদক্ষেপ, অামরাও অাইনি প্রক্রিয়ায় তার জবাব দেবো।

গত ৭ ডিসেম্বর গণভবনে সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই মানহানিকর বিবৃতি দিয়েছেন বলে অভিযোগ করা হয়েছে আইনি নোটিশে।   নোটিশ পাওয়ার ৩০ দিনের মধ্যে প্রধানমন্ত্রীকে খালেদা জিয়ার কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনার আহ্বান জানানো হয়েছে। অন্যথায় বিদ্বেষপূর্ণ, মানহানিকর এবং কপট ও কুটিল বিবৃতির অভিযোগে তার বিরুদ্ধে ক্ষতিপূরণ আদায়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
এমসি/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa