ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

বিজয় শোভাযাত্রায় নির্বাচনে জয়ী হওয়ার প্রত্যয় আ.লীগের 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৭
বিজয় শোভাযাত্রায় নির্বাচনে জয়ী হওয়ার প্রত্যয় আ.লীগের  ব্যানার-ফেস্টুন নিয়ে বিজয় শোভাযাত্রায় অংশ নেন আওয়ামী লীগ নেতাকর্মীরা ছবি: শাকিল/বাংলানিউজ

ঢাকা: আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হওয়ার প্রত্যয় নিয়ে রাজধানীতে বিজয় দিবসের বর্ণাঢ্য শোভাযাত্রা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। 

দলের হাজার হাজার নেতা-কর্মীর অংশগ্রহণে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটশনের সামনে থেকে শুরু হওয়া শোভাযাত্রাটি  ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে গিয়ে শেষ হয়।
 
বিজয় শোভাযাত্রা উদ্বোধন করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আগামী নির্বাচনে আওয়ামী লীগের জয়ী হওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

 

জনগণের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী সম্প্রদায়িক শক্তি বিএনপির সঙ্গে নির্বাচনী লড়াইয়ে শেখ হাসিনার নেতৃত্বে আমরা আবারও বিজয়ী হবো। ইনশাআল্লাহ আমরা জয়ী হবো।  

গত কয়েক বছরের মতো শনিবার (১৬ ডিসেম্বর) বিজয় দিবস উপলক্ষে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণের উদ্যোগে এ বিজয় শোভাযাত্রার আয়োজন করা হয়।  
ট্রাকে করেও বিজয় শোভাযাত্রায় অংশ নেন আওয়ামী লীগ নেতারা।  ছবি: শাকিল/বাংলানিউজওবায়দুল কাদের বলেন, জয়বাংলা মুক্তিযুদ্ধের রণধ্বনি। এই রণধ্বনিকে যারা অস্বীকার করে, যারা উচ্চারণ করে না তারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে না। বাংলাদেশকে বাঁচাতে হলে বঙ্গবন্ধুর আওয়ামী লীগকে বাঁচাতে হবে।  

‘আগামী নির্বাচনে বিজয়ের পতাকা উড়বে সুনামগঞ্জ থেকে সুন্দরবন, টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত সারা বাংলাদেশে। আমরা জয় বাংলা স্লোগান দিয়ে ঐক্যবদ্ধ হবো। ’

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেন, খালেদা জিয়ার অগ্নি সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলা করে বাংলাদেশে যে অর্ভূতপূর্বভাবে এগিয়ে গেছে সেটা একমাত্র শেখ হাসিনার নেতৃত্বের কারণেই সম্ভব হয়েছে।  

‘শেখ হাসিনার উন্নয়নের কথা আজ সারা দেশের ঘরে ঘরে। আজকের দিনে আমাদের শপথ অগ্নি সন্ত্রাস ও জাতীয় আন্তর্জাতিক ষড়যন্ত্র মোকাবেলা করে শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়বো। ’
 
সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত। এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা ছাড়াও দলটির মহানগর ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।  


শোভাযাত্রার আগে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটশনের সামনের সড়কে ট্রাকের ওপর স্থাপিত মঞ্চে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। রাজধানীর বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে হাজার হাজার নেতাকর্মী নানা ধরনের ব্যানার, ফেস্টুন নিয়ে পায়ে হেঁটে, ট্রাক, পিকআপ ভ্যান ও ঘোড়ার গাড়িতে করে সমাবেশে যোগ দেন।  

শোভাযাত্রায় অংশগ্রহণকারীদের পরনে ছিল লাল-সবুজের জাতীয় পতাকা খচিত টি-শার্ট, শাড়ি; মাথায় ক্যাপ আর হাতে ছিল জাতীয় পতাকা। কারও কারও হাতে বিশাল বিশাল জাতীয় পতাকা ছাড়াও ছিল বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি।  

রাজধানীর বিভিন্ন সংসদীয় আসনের বর্তমান এমপি ও মনোনয়ন প্রত্যাশী নেতাদের ছবিসহ ব্যানার বহন করতে দেখা যায় অংশগ্রহণকারীদের অনেককে।  

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৭ 
এসকে/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad