ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

বঙ্গবন্ধুর ছবি না থাকায় বিজয় মঞ্চ ভাঙচুর, মেয়রকে ধাওয়া

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৭
বঙ্গবন্ধুর ছবি না থাকায় বিজয় মঞ্চ ভাঙচুর, মেয়রকে ধাওয়া বিজয় মঞ্চ ভাঙচুর, ছবি: বাংলানিউজ

ময়মনসিংহ: ময়মনসিংহের মুক্তাগাছায় বিজয় মঞ্চে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি না থাকার জেরে মঞ্চ ভাঙচুর করেছেন স্থানীয় মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান ও আওয়ামী লীগের নেতাকর্মীরা।

শনিবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় বিক্ষুব্ধ স্থানীয় লোকজন বিএনপি দলীয় মেয়র শহীদুল ইসলাম শহীদকে ধাওয়া করেন।

পরে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা উপজেলা সদরে বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলন করে বিএনপি দলীয় মেয়রের অপসারণ ও বিচার দাবি করেন।

জানা যায়, চরম অব্যবস্থাপনা ও বিশৃঙ্খলার মধ্যদিয়ে এদিন সকালে মুক্তাগাছা পৌরসভার সামনে রক্তিম স্বাধীনতা স্মৃতিস্তম্ভে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন স্থানীয় সংসদ সদস্য সালাহ উদ্দিন আহমেদ মুক্তি, উপজেলা চেয়ারম্যান জাকারিয়া হারুন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুবর্ণা সরকারসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা। কিন্তু বিজয় মঞ্চের ব্যানারে ও পৌরসভার কর্মসূচির কোথাও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ও জয় বাংলা স্লোগান না থাকায় ক্ষোভে ফুঁসে উঠেন স্থানীয় মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান ও আওয়ামী লীগের নেতাকর্মীরা।  

তারা বিষয়টি মেয়রের কাছে জানতে চান। কেন এমন হলো। কিন্তু তিনি কোনো উত্তর দিতে পারেননি। ফলে বিজয় মঞ্চ ভাঙচুর করা হয়। পরে মেয়র শহীদুল ইসলামকে ধাওয়া করা হয়। বেগতিক পরিস্থিতিতে মেয়র কর্মচারীদের সহযোগিতায় দৌড়ে গিয়ে পৌর ভবনে আশ্রয় নেন।  

পরে বিক্ষোভ-মিছিল হয়। স্থানীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে মেয়রের অপসারণ ও বিচার দাবি করে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা ও সাবেক পৌর মেয়র আব্দুল হাই আকন্দ, সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট বদর উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আবু তাহের সরকার ছানা মিয়া, জেলা আওয়ামী লীগ নেতা কৃষিবিদ নজরুল ইসলাম খোকন, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সুরুজ্জামান, সাধারণ সম্পাদক এবিএম জহিরুল হক জহির প্রমুখ।

তারা মামলা করার কথাও বলেন।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৭ 
এমএএএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।