ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

শান্তি চুক্তির ২০ বছর পূর্তিতে বরিশালে আনন্দ র‌্যালি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৯ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৭
শান্তি চুক্তির ২০ বছর পূর্তিতে বরিশালে আনন্দ র‌্যালি বরিশালে আনন্দ র‌্যালি

বরিশাল: পার্বত্য শান্তি চুক্তির বিশ বছর পূর্তি উপলক্ষে বরিশালে সমাবেশ ও আনন্দ র‌্যালি হয়েছে। রোববার (০৩ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় নগরীর ফজলুল হক অ্যাভিউনিউয়ের নগর ভবনের সামনে বেলুন উড়িয়ে কর্মসূচির উদ্বোধন হয়।

সমাবেশ শুরুর আগে থেকেই নগর ও জেলার বিভিন্ন উপজেলা থেকে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে জড়ো হতে থাকেন।

সমাবেশে মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাড. গোলাম আব্বাস চৌধুরী দুলালের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাংসদ তালুকদার মো. ইউনুচ-এমপি, সহ-সভাপতি অধ্যক্ষ আব্দুর রশিদ খান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. একেএম জাহাঙ্গীর হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদেক আব্দুল্লাহ।

উপস্থিত ছিলেন মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ কুতুব উদ্দিন, জেলা কমান্ডার মোখলেছুর রহমান, বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ সাইদুর রহমান রিন্টু, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক নীরব হোসেন টুটুল প্রমুখ।

সমাবেশ শেষে বেলা ১২ টায় আওয়ামী লীগের দলীয় কার্যালয় সংলগ্ন সদররোড থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

জনস্রোতের পরিণত হওয়া র‌্যালির অগ্রভাগে রাখা হয় জীবন্ত হাতি, ঘোরা ও পাহাড়ের প্রতিকৃতি যুক্ত গাড়ির বহর। এছাড়া র‌্যালির বিভিন্ন স্থানে বিভিন্ন ধরনের প্লাকার্ড, ফেস্টুন, রং-বেরংয়ের কাপড়, টুপি বাড়তি শোভা এনে দেয়। র‌্যালির মাঝে মাঝে সাউন্ড সিস্টেমের মাধ্যমে শান্তিচুক্তি নিয়ে তৈরি বিভিন্ন ধরনের গান পরিবেশিত হয়।

বাংলা‌দেশ সময়: ১৫২৬ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৭
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।