ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

কেউ আইনের ঊর্ধ্বে নয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৭
কেউ আইনের ঊর্ধ্বে নয় বক্তব্য রাখছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

লালমনিরহাট: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, যে অপরাধ করবে তাকে শাস্তি পেতেই হবে। হোক পুলিশ, বিজিবি কিংবা র‌্যাব। কেউ আইনের ঊর্ধ্বে নয়।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুরে লালমনিরহাটের হাতীবান্ধা থানা ভবন উদ্বোধন ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আগে পুলিশ সদস্যরা শুয়ে বিশ্রাম নেওয়ার বিছানা পাননি।

দায়িত্ব পালন শেষে পালাক্রমে এক বিছানায় একাধিক পুলিশ সদস্য বিশ্রাম নিতেন। এখন সে অবস্থা নেই। আমরা বহুতল ও আধুনিক থানা ভবন করেছি, পুলিশ সদস্যদের আধুনিক সজ্জায় সুসজ্জিত করেছি। দেশের অগ্রগতি চালিয়ে রাখতে জননিরাপত্তা জোরদার প্রয়োজন। তাই প্রধানমন্ত্রীর নির্দেশে ও পরিকল্পনায় আগামী ৩০ বছরের কাজ ও কর্মপরিধি বিবেচনা করে পুলিশ বাহিনীকে আধুনিক করা হয়েছে।  

পুলিশ আজ জীবন বাজি রেখে জননিরাপত্তা বজায় রেখেছে। জীবন দিয়ে মাদক, জঙ্গি ও সন্ত্রাস দমনে সক্ষম হয়েছে পুলিশ। দেশের মানুষের সহযোগিতায় আমরা দেশকে জঙ্গি ও সন্ত্রাসমুক্ত করতে পেরেছি, যোগ করেন মন্ত্রী।

বিগত সরকারের সমালোচনা ও বর্তমান সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরে স্বরাষ্টমন্ত্রী বলেন, বান্দরবানের থানচি থানার ওসি একই টেবিলে অফিস আর থাকা-খাওয়া শেষ করতেন। পুলিশ সদস্যদের থাকার ব্যবস্থা ছিল না। আমরা সেখানেও বহুতল ও আধুনিক থানা ভবন করেছি।

লালমনিরহাটের পুলিশ সুপার এসএম রশিদুল হকের সভাপতিত্বে সুধী সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

হাতীবান্ধা থানা চত্বরে জেলা পুলিশ আয়োজিত এ সমাবেশে আরো বক্তব্য রাখেন- লালমনিরহাট-১ আসনের সংসদ সদস্য মোতাহার হোসেন, সংরক্ষিত সংসদ সদস্য অ্যাডভোকেট সফুরা বেগম রুমী, রংপুর রেঞ্জ ডিআইজি গোলাম ফারুক, জেলা প্রশাসক শফিউল আরিফ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।