ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

আওয়ামী লীগ

বেরোবিতে ছাত্রলীগের ধাওয়া পাল্টা-ধাওয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
বেরোবিতে ছাত্রলীগের ধাওয়া পাল্টা-ধাওয়া বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় স্থানীয় পার্কের মোড়ে ছাত্রলীগের একটি গ্রুপ দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দেয়- ছবি: বাংলানিউজ

বেরোবি (রংপুর): বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ফাও খাওয়াকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে।

সোমবার (২০ নভেম্বর) বিকেল ৪টার দিকে এই ঘটনা ঘটে। তবে বর্তমানে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, সোমবার দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ডাইনিংয়ে ফাও খেতে যায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক নোবেল শেখের অনুসারী আল আমিন। পদার্থ বিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী বিপুল রায় তাতে বাধা দিলে কথা কাটাকাটি হয়।

বিষয়টি বিপুল রায় তার বন্ধু ওই হল ছাত্রলীগের সাময়িক বহিষ্কৃত সাধারণ সম্পাদক মৃতীশ চন্দ্রকে জানালে তিনি আল আমিনকে চড় থাপ্পড় মারে। খবর পেয়ে নোবেল শেখ গ্রুপের নেতাকর্মীরা বঙ্গবন্ধু হলের ৩০৪ নম্বর কক্ষে মৃতীশ চন্দ্রের কক্ষ ঘেরাও করে।

পরে বিকেল সাড়ে ৩টার দিকে মৃতীশ ও তার অনুসারীরা দেশীয় অস্ত্র নিয়ে স্থানীয় পার্কের মোড়ে মহড়া দেয়। এ সময় নোবেল শেখের অনুসারীরা বঙ্গবন্ধু হল থেকে বের হলে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া শুরু হয়।

খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের নেতৃত্বে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করার চেস্টা করেন। পরে ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া ও সাধারণ সম্পাদক  নোবেল শেখকে নিয়ে বৈঠকে বসেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (চলতি দায়িত্ব) ফরিদ উল ইসলাম বাংলানিউজকে বলেন, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। আমরা বিষয়টি সমাধানের চেষ্টা করছি।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) মুহিব্বুল ইসলাম বাংলানিউজকে বলেন, যে কোনো অপৃতিকর পরিস্থিতি এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া বাংলানিউজকে বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে।  

কারও ব্যক্তিগত ঘটনার দায়ভার ছাত্রলীগ নেবেনা বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা,  নভেম্বর ২০, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa