ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

আওয়ামী লীগ

নাগরিক সমাবেশ কোনো পাল্টাপাল্টি কর্মসূচি নয়: কাদের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
নাগরিক সমাবেশ কোনো পাল্টাপাল্টি কর্মসূচি নয়: কাদের সোহরাওয়ার্দী উদ্যানে নাগরিক কমিটির সমাবেশস্থল পরিদর্শনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের- ছবি: বাংলানিউজ

ঢাকা: ‘নাগিরক সমাবেশ’ বিএনপির সঙ্গে পাল্টাপাল্টি ধরনের কোনো সমাবেশ নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (১৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে নাগরিক কমিটির সমাবেশস্থল পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ মন্তব্য করেন।
 
ওবায়দুল কাদের বলেন, এ সামবেশ কোনো ধরনের পাল্টাপাল্টি সমাবেশ নয়।

আওয়ামী লীগ বিএনপির সঙ্গে পাল্টাপাল্টি কোনো ধরনের কর্মসূচি পালন করে না। এ প্রোগ্রাম আগে থেকে ঠিক করা ছিলো। তারপর বিএনপি সেটি ফলো করে পাল্টাপাল্টি সমাবেশ করে।

তিনি বলেন, শনিবারের সমাবেশ কোনো ধরনের রাজনৈতিক সমাবেশ নয়। এ সমাবেশ সবার। যারা স্বাধীনতার অস্তিত্বে বিশ্বাস করে, বঙ্গবন্ধুকে ভালোবাসে, যারা মুক্তিযুদ্ধে বিশ্বাস করে, তারাই এ সমাবেশে উপস্থিত হবেন।

নাগরিক কমিটির যুগ্ম-আহ্বায়ক জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন অর রশিদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ ইউনেস্কোর স্বীকৃতি একটি বিরল অর্জন। শনিবারের সমাবেশ হচ্ছে ইউনেস্কোর এই স্বীকৃতি উদ্‌যাপন করা।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
এসকেবি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa