ঢাকা, রবিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

আওয়ামী লীগ

কোনো মামলায় হস্তক্ষেপ করছি না, খালেদাকে কাদের 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
কোনো মামলায় হস্তক্ষেপ করছি না, খালেদাকে কাদের  বক্তব্য দিচ্ছেন সভার প্রধান অতিথি ওবায়দুল কাদের। ছবি: শাকিল / বাংলানিউজ

ঢাকা: আদালতে আত্মপক্ষ সমর্থন করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দেওয়া বক্তব্যের প্রেক্ষিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আপনাকে (খালেদা জিয়া) আশ্বস্ত করছি আমরা (সরকার) আপনার কোনো মামলায় হস্তক্ষেপ করিনি। ভবিষ্যতেও করবো না। 

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবে মহিলা আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  

একাত্তরের ৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেওয়া ঐতিহাসিক ভাষণকে ‘বিশ্ব ঐতিহ্য’ স্বীকৃতি দেওয়ায় এ আলোচনা সভার আয়োজন করা হয়।

 

সভার প্রধান অতিথি সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আদালতে গিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মিথ্যার বেসাতি করে যাচ্ছেন। খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা দিয়েছিলেন ফখরুদ্দিন ও মঈন ইউ আহমেদ। এরা তারই সৃষ্টি।  

‘তিনি (খালেদা জিয়া) আদালতে গিয়ে বারবারই একটি কথা বলছেন, তিনি ন্যায়বিচার পাবেন না। তবে কী তিনি আদালতের ওপর বিশ্বাস রাখেন না?’

তিনি বলেন, খালেদা জিয়া তার বিরুদ্ধে চলমান মামলার বিচার কাজ বিলম্বিত করছেন। আপনি নির্দোষ হয়ে থাকলে বিচার তরান্বিত করতে সহায়তা করুন। নিদোর্ষ হলে আদালত আপনাকে সাজা দিতে পারেন না।  

দলীয় নিয়ম-শৃঙ্খলা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দলের ভেতরে যারা শৃঙ্খলা ভঙ্গ করে তাদের বিরুদ্ধে অভ্যন্তরীণ অ্যাকশন নেওয়া হয়। আমরা দলকে অনেকটা পরগাছামুক্ত করতে পেরেছি।  

‘অতীতে বিভিন্ন সরকার তাদের দলের নেতা-কর্মীদের শান্তি দিয়েছে, সাংগঠনিক ব্যবস্থা নিয়েছে- এমন কোনো ঘটনা নাই। কিন্তু আওয়ামী লীগের কেউ এ রকম করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। আওয়ামী লীগ শুধু সাংগঠনিক ব্যবস্থাই নেয়নি, প্রশাসনিক ব্যবস্থাও নিয়েছে। ’ 

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য (এমপি) খুনের মামলায় কারাগারে রয়েছেন। দুদকের মামলায় হাজিরা দিচ্ছেন মন্ত্রীরাও। আওয়ামী লীগ সরকার যদি আদালতে হস্তক্ষেপ করতো তাহলে দলটির নেতারা কারাগারে থাকতেন না, দুদকের মামলায় হাজিরা দিতে হতো না।  

পুরান ঢাকায় আওয়ামী লীগের দুইপক্ষের পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষ নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, যারা এ শৃঙ্খলা বিনষ্ট করেছে, তাদের বিরুদ্ধে অ্যাকশন নেওয়া হচ্ছে।  

‘বিশঙ্খলা সৃষ্টিকারী কিংবা অপকর্মকারীদের কোনো ছাড় নয়। যারা দলীয় শৃঙ্খলা ভঙ্গ করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপিকে বলে দেওয়া হয়েছে। ’

আয়োজিত সংগঠন মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুনের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম ক্রিক প্রমুখ বক্তব্য দেন।  

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
এমইউএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa