ঢাকা, সোমবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৬ সেপ্টেম্বর ২০২২, ২৮ সফর ১৪৪৪

আওয়ামী লীগ

উন্নত চিকিৎসার্থে মহিউদ্দিনকে চেন্নাই পাঠাবে আ’লীগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৭
উন্নত চিকিৎসার্থে মহিউদ্দিনকে চেন্নাই পাঠাবে আ’লীগ আইসিইউতে এবিএম মহিউদ্দিন চৌধুরীকে দেখে আসেন ওবায়দুল কাদের। ছবি: বাংলানিউজ

ঢাকা: চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীকে দেখতে রাজধানীর পান্থপথের স্কয়ার হাসপাতালে গেছেন দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (১২ নভেম্বর) সন্ধ্যা সোয়া ৭টার দিকে হাসপাতালে যান তিনি। এসময় নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) থাকা মহিউদ্দিন চৌধুরীর চিকিৎসার খোঁজখবর নেন ওবায়দুল কাদের।

 

তিনি কথা বলেন মহিউদ্দিন চৌধুরীর চিকিৎসকদের সঙ্গে। কথা বলেন তার ছেলে এবং আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের সঙ্গেও। এসময় মহিউদ্দিন চৌধুরীর যথাযথ চিকিৎসা নিশ্চিত করতেও সংশ্লিষ্টদের বলেন ওবায়দুল কাদের।

পরে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, আমরা উন্নত চিকিৎসার জন্য দলীয় ব্যবস্থাপনায় তাকে বাইরে পাঠাবো, চেন্নাইতে।  

মহিউদ্দিন চৌধুরীর অবস্থা প্রসঙ্গে তিনি বলেন, তার হুঁশ আছে, মোটামুটি স্থিতিশীল। ম্যাসিভ (হার্ট) অ্যাটাক হয়েছে। সাধারণত এই বয়সে এরকম অ্যাটাক হলে...ভাগ্যক্রমে তার অবস্থা এখন স্থিতিশীল।

ওবায়দুল কাদেরের সঙ্গে ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়াসহ কেন্দ্রীয় ও চট্টগ্রাম আওয়ামী লীগের নেতারা।

ওবায়দুল কাদের হাসপাতাল থেকে বেরিয়ে যাওয়ার পর মহিউদ্দিন চৌধুরীকে দেখতে যান বন ও পরিবেশন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। তাকে দেখে যাচ্ছেন আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরাও।

চট্টগ্রামের বাসায় অসুস্থ হয়ে পড়ার পর শনিবার (১১ নভেম্বর) রাত ১১টার দিকে মহিউদ্দিন চৌধুরীকে নগরীর মেহেদিবাগে ম্যাক্স হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হয়। চিকিৎসকরা তখন বলেন, হার্ট অ্যাটাক এবং কিডনির সমস্যার কারণে তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন।  

রাত ৩টার দিকে তার অবস্থার অবনতি হয়। তবে সকালে ফের কিছুটা উন্নতি হয়। চিকিৎসকদের পরামর্শে বিকেলে মহিউদ্দিনকে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারযোগে স্কয়ার হাসপাতালে নিয়ে আসা হয়।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৭
এমইউএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa