ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

বঙ্গবন্ধু কোনো একক দলের নয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৭
বঙ্গবন্ধু কোনো একক দলের নয় 'ডিগবল টুর্নামেন্ট-২০১৭’ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন শামীম ওসমান

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কোনো একক দলের নয়। তিনি বাংলার সবার। যে মানুষটা পাকিস্তানের প্রধানমন্ত্রীত্ব না নিয়ে এদেশের জনগণের মুক্তি চেয়েছিলো, তাকে নির্মমভাবে হত্যা করা হয়েছিলো। তার ছোট ছেলে রাসেলকে পর্যন্ত ছাড়েনি ঘাতকরা।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিকেলে সিদ্ধিরগঞ্জের বার্মাস্টান্ডস্থ সফুরা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

'ডিগবল টুর্নামেন্ট-২০১৭’ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ সিদ্ধিরগঞ্জ থানা শাখা।

প্রধানমন্ত্রীর প্রশংসা করে শামীম ওসমান বলেন, ‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে অর্থনীতি যেভাবে এগিয়ে যাচ্ছে, তিনি যদি আবার ক্ষমতায় আসেন তাহলে ২০৩১ সালের মধ্যে বাংলাদেশের অর্থনীতি অস্ট্রেলিয়াকে ছাড়িয়ে যাবে। জিডিপিতে আমাদের থেকে ভারত, চীন অনেক কম। যদি শেখ হাসিনা আগামীতে আবার ক্ষমতায় আসেন তবে সিঙ্গাপুর, অস্ট্রেলিয়া, মালয়েশিয়া বা ইউরোপ মতো হবে এ দেশ। পক্ষান্তরে যদি স্বাধীনতার বিরোধী শক্তি আবার ক্ষমতায় আসে, তবে দেশে আবারও জাহাজ ভরে অস্ত্র আসবে। স্বাধীনতার পক্ষের শক্তিকে হত্যা করবে। এদেশ হয়ে যাবে আফগানিস্তানের মতো। সিদ্ধান্ত আপনাদের নিতে হবে। আপনার কি চান’?

তিনি বলেন, ‘আমি চাই স্বাধীনতার পক্ষের শক্তি ঐক্যবদ্ধ থাকুন। মুক্তিযুদ্ধের শক্তিকে ঐক্যবদ্ধ থাকতে আওয়ামী লীগ করতে হয় না’।

তিনি আরও বলেন, ‘বড় বড় শকুনের চোখ আমাদের দেশের দিকে তাকিয়ে আছে। শকুনরা থাবা দেওয়া শুরু করেছে। বাংলাদেশের রোহিঙ্গাদের অনুপ্রবেশ এমনিতেই ঘটে নাই। আন্তর্জাতিক একটি গোয়েন্দা সংস্থা খুব প্ল্যান করে এ দেশে জঙ্গিবাদ সৃষ্টি করা জন্য রোহিঙ্গাদের ঢুকিয়েছে’।

জনগণকে সাবধান করে শামীম ওসমান বলেন, ‘আগামী একবছর বাংলাদেশে খুব খারাপ সময় আসছে। এ একবছর পরে সিদ্ধান্ত হবে বাংলাদেশ কোন দিকে যাবে। সিরিয়া, ইরাক, ইয়েমেন বা তালেবানি রাষ্ট্রের দিকে যাবে; নাকি সিঙ্গাপুর, মালয়েশিয়া, অস্ট্রেলিয়া বা ইউরোপের মতো রাষ্ট্রের দিকে যবে।

শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ সিদ্ধিরগঞ্জ থানা শাখার সভাপতি জহিরুল ইসলাম রিফাতের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সিদ্ধিরগঞ্জ পৌরসভার সাবেক প্রশাসক আব্দুল মতিন প্রধান, শিল্পপতি সফর আলী ভূইয়া, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, ভূঁইয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান জাকিয়া আলী ভূঁইয়া, নাসিক কাউন্সিলর মতিউর রহমান মতি, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক ক্রীড়া সম্পাদক ও নাসিক কাউন্সিলর আরিফুল হক হাসান, কাউন্সিলর ওমর ফারুক, রুহুর আমিন মোল্লা, ব্যবসায়ী আনোয়ার হোসেন মেহেদী ও মাসুম শেখ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad