ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

বিএনপিকে নির্বাচনে স্বাগত: ড. হাছান মাহমুদ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৭
বিএনপিকে নির্বাচনে স্বাগত: ড. হাছান মাহমুদ বক্তব্য রাখছেন ড. হাছান মাহমুদ

ঢাকা: যে কোনোভাবেই বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে- বিএনপি নেতাদের এমন বক্তব্যের প্রেক্ষিতে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, বিএনপি নেতারা তাদের এ বক্তব্যের মাধ্যমে প্রকারান্তরে স্বীকার করছেন যে, গত নির্বাচনে অংশগ্রহণ না করাটা বিএনপির ভুল ছিল। নিজেদের ভুল বুঝতে পেরে বিএনপির আগামী নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্তকে স্বাগত জানাই।

তিনি বলেন, আমরা আশা করছি, বিএনপির অংশগ্রহণের মাধ্যমে দেশে একটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠিত হবে। আমরা এটি-ই চেয়েছিলাম।

শনিবার বিকেলে ধানমন্ডিস্থ দলীয় সভানেত্রীর কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির এক সভা শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের প্রচার সম্পাদক এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, বিএনপি নেতারা বলেছেন, নির্বাচনকে সামনে রেখে বিএনপি নেত্রী সারা দেশে ছুটে যাবেন, সারাদেশে বিএনপির গণজোয়ার সৃষ্টি করবেন। বিএনপি নেতাদের বলবো, আমরা অতীতেও দেখেছি খালেদা জিয়া রাজনৈতিক কর্মসূচির নাম দিয়ে দেশে বিশৃঙ্খলা করার চেষ্টা করেছেন। তাই এবারো যদি তিনি এমন বিশৃঙ্খলা করার অপচেষ্টা করেন, দেশবাসী তাকে (খালেদা জিয়া) প্রতিহত করবে।

হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণকে ইউনেস্কো কর্তৃক ঐতিহাসিক দলিল হিসেবে ঘোষণা দেওয়ায় বাংলাদেশ আওয়ামী লীগ সাত (৭) দিনের কর্মসূচি ঘোষণা করেছে। বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটিও ইউনেস্কোর এই ঐতিহাসিক সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে আগামী ৭ নভেম্বর সকালে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে -‘বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ -বিশ্বের ইতিহাসের অন্যতম দলিল’ শিরোনামে  এক সেমিনার আয়োজন করেছে।

এ ছাড়াও হাছান মাহমুদ জানান, আগামী নির্বাচনকে সামনে রেখে সরকার ও দলের উন্নয়ন কর্মকাণ্ড’র ডিজিটাল প্রচারণার জন্য প্রচার ও প্রকাশনা কমিটির পক্ষ থেকে একটি বিশেষ সেল গঠন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।