ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

বঙ্গবন্ধুর ভাষণের ইউনেস্কো স্বীকৃতিতে ৭ দিনের কর্মসূচি

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৭
বঙ্গবন্ধুর ভাষণের ইউনেস্কো স্বীকৃতিতে ৭ দিনের কর্মসূচি

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে বিশ্ব ঐতিহ্যের দলিল হিসেবে জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি সংস্থা (ইউনেস্কো) স্বীকৃতি দেওয়ায় সারাদেশে সাত দিনব্যাপী কর্মসূচি নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। 

বুধবার (১ নভেম্বর) আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর এক জরুরি সভায় এই কর্মসূচি নেওয়া হয়।  

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী  ওবায়দুল কাদের।

পরে দলের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ৩ নভেম্বর বঙ্গবন্ধু ভবনে জমায়েত এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হবে, ৪ নভেম্বর দেশব্যাপী বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ সম্প্রচার ও সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে র‌্যালি, ৫ নভেম্বর সারাদেশের মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া-প্রার্থনা, ৬ নভেম্বর রাজধানী ছাড়া সারাদেশে আনন্দ শোভাযাত্রা (বিকেল), ৭ নভেম্বর দেশব্যাপী আলোচনা সভা ও সেমিনারের আয়োজন, ৮ নভেম্বর সারাদেশে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন, ৯ নভেম্বর দুপুরে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চ ভাষণের স্মৃতি-বিজড়িত সোহরাওয়ার্দী  উদ্যানে (রেসকোর্স ময়দান) নাগরিক সমাবেশ করা হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এই ৭ দিনের কর্মসূচি দেশের প্রতিটি জেলা, মহানগর, উপজেলা, থানা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে পালনের জন্য দলের সহযোগী, ভ্রাতৃপ্রতিম সংগঠনসহ সর্বস্তরের জনগণের প্রতি অনুরোধ জানিয়েছেন।  

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।