ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‘মিথ্যাচারের নোংরা রাজনীতি পরিহার করুন’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৭
‘মিথ্যাচারের নোংরা রাজনীতি পরিহার করুন’ ড. হাছান মাহমুদ

ঢাকা: বিএনপিকে মিথ্যাচারের নোংরা রাজনীতি পরিহার করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

রোববার (২৯ অক্টোবর) সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে বিএনপি নেত্রীর গাড়িবহরে ও সাংবাদিকদের গাড়িতে হামলার ঘটনায় বিএনপির মিথ্যাচারের প্রতিবাদে আওয়ামী লীগের পক্ষ থেকে সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

ড. হাছান মাহমুদ বলেন, ‘পরিকল্পিতভাবে একটা সংবাদ সৃষ্টির জন্য খালেদা জিয়ার নির্দেশে গাড়ি বহরে সাংবাদিকদের গাড়িতে এ হামলা করা হয়েছে।

বিএনপি নেত্রীর বক্তব্যের মাধ্যমে প্রমাণিত হয়, এটা তাদের পরিকল্পিত হামলা। বহরে হামলার ঘটনায় একজন বিএনপি নেতার গাড়িও ক্ষতি হয়নি এবং কোনো নেতার গায়ে আঁচড়ও লাগেনি, এটা আসলেই রহস্যজনক’।

এ সময় রোহিঙ্গাদের ত্রাণ দেওয়ার নাম করে নিজদলের নেতাকর্মীদের দিয়ে গাড়িবহরে সাংবাদিকদের গাড়িতে হামলা করে আওয়ামী লীগের ওপর দোষ চাপানোর জন্য দলের পক্ষ থেকে তীব্র নিন্দা জানান হাছান মাহমুদ।

বিএনপিকে প্রশ্ন রেখে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, সাংবাদিকদের গাড়িতেই কেন হামলা করা হলো? খালেদা জিয়া কি কারণে যানজট সৃষ্টি করে, পরীক্ষার্থীদের অসুবিধা করে সড়ক পথে চট্টগ্রাম হয়ে কক্সবাজার গেলেন? কেনইবা খালেদা জিয়ার নিজের এলাকায় তাদের গাড়িবহরে হামলা হলো? কি কারণে অসুস্থতার কথা বলেও এতো দূরের পথে তিনি সড়কপথে গেলেন? আর গাড়িবহরে কেন কোনো ত্রাণ ছিলো না।

তিনি আরো বলেন, খালেদা জিয়া বিরোধীদলীয় নেত্রী বা এমপি না হওয়া সত্ত্বেও প্রধানমন্ত্রীর নির্দেশে আমাদের দলের সাধারণ সম্পাদক (ওবায়দুল কাদের) তার নিরাপত্তা ও থাকার জন্য সব সরকারি সুযোগ- সুবিধা নিশ্চিত করেছিলেন। কিন্তু বিএনপি ক্ষমতায় থাকা অবস্থায় তৎকালীন বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনাকে সফরের সময় চট্টগ্রাম এবং বরিশালে সার্কিট হাউজে থাকার অনুমতি দেয়নি। এমনকি বিভিন্ন সময় সফরে দফায় দফায় হামলা করা হয়েছিলো।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের দফতর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামিম, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৭
এএটি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।