ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‘কখনো খালেদা জিয়া কাঁদে, কখনো ফখরুল কাঁদে’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৭
‘কখনো খালেদা জিয়া কাঁদে, কখনো ফখরুল কাঁদে’ অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন ওবায়দুল কাদের। বি: জিএম মুজিবুর / বাংলানিউজ

ঢাকা: বিএনপি গণঅভ্যুত্থান করে সরকার হটানোর দুঃস্বপ্ন দেখছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (২৯ অক্টোবর) বিকেলে রাজধানীর তেজগাঁও বাসস্ট্যান্ডে জাতীয় নিরাপদ সড়ক দিবসের এক আলোচনা সভায় বিএনপি নেত্রী খালেদা জিয়ার সমালোচনা করে তিনি বলেন, ‘তিনি আজকে গণঅভ্যুত্থান শুরু করবেন। এই দেশে গণঅভ্যুত্থানের দুঃস্বপ্ন দেখে লাভ নেই।

ওবায়দুল কাদের বলেন, ‘সকাল বিকেল স্বপ্ন দেখে, আবার সকাল বিকেল স্বপ্ন পরিবর্তন করে। একবার একটা বলে, সকালে বলে একটা, বিকেলে বলে আরেকটা। ’

‘কখনো বেগম জিয়া কাঁদে, কখনো ফখরুল কাঁদে। কান্নাকাটি, প্রেসব্রিফিং এই সব করে মানুষের হৃদয় জয় করা যাবে না। ’

আগামী জাতীয় সংসদ নির্বাচনের কথা উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘অপেক্ষা করুন, পরিবর্তন চাইলে আগামী নির্বাচনে কেবল দেশের জনগণ চাইলে পরিবর্তন হবে। তার আগে গণঅভ্যুত্থান করে জনপ্রিয় শেখ হাসিনাকে হটাবেন এই স্বপ্ন দুঃস্বপ্নের নামান্তর। এই দুঃস্বপ্ন দেখে লাভ নেই। ’

আওয়ামী লীগ সরকারের উন্নয়নের কথা তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, ‘শেখ হাসিনার কত কাজ, কত উন্নয়ন। দেখান, বাংলাদেশ দেখানোর মতো কোন কাজ আছে নাকি বিএনপি’র? দৃশ্যমান কোন কাজ আছে বিএনপি’র? কাজ ছাড়া ভোট দেবে জনগণ?’

বিএনপির ভিশন ২০৩০ এর সমালোচনা করে আওয়ামী লীগের এ নেতা বলেন, ‘ভিশন ২০৩০ দিয়েছে। এটা এখন ডিপ ফ্রিজে। এটা নিয়ে এখন আর কোনো আলোচনাও নাই। ’

রোহিঙ্গাদের ত্রাণ দিতে খালেদা জিয়ার সড়ক পথে কক্সবাজার যাওয়ার সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আপনি কত ত্রাণ দিবেন? অথচ শত শত ত্রাণ সরবরাহের ট্রাক আটকা পড়েছে আপনার কারণে।

খালেদা জিয়া সড়ক পথে কক্সবাজার যাওয়ার মাধ্যমে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছেন বলে অভিযোগ করেন তিনি।

দেশকে আবার অস্থীতিশীল করতে চক্রান্ত চলছে বলেও মন্তব্য করেন সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী।

ফেনীতে খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার জন্য বিএনপিকে দায়ী করে ওবায়দুল কাদের বলেন, কত স্বপ্ন জনতার ঢল নামবে। ঢাকা থেকে ফেনী পর্যন্ত ৩/৪ হাজার নেতা-কর্মীও জড়ো করতে পারেনি। জনগণ নেই যেখানে সেখানে জনপ্রিয়তা আসবে কোথা থেকে।

সার্কিট হাউজসহ সরকারি রেস্টহাউজগুলোতে খালেদা জিয়ার বিশ্রাম ও থাকার ব্যবস্থা নেয়ার কথা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, চট্টগ্রাম সার্কিট হাউজে আমাদের নেত্রীকে নিয়ে প্রবেশ করতে দেয়া হয়নি। যাই হোক, আপনারা অধম বলে আমরা উত্তম হবো না কেন?

বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক রুস্তম আলী খানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান, রেল মন্ত্রী মুজিবুল হক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৭
এমইউএম/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।