ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

আওয়ামী লীগ

যবিপ্রবিতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ৭

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৩ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১৭
যবিপ্রবিতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ৭

যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) হল দখলকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় অন্তত ৭ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) দিবাগত রাত ১টার দিকে এ সংঘর্ষ শুরু হয়। পরে কোতোয়ালী মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

যবিপ্রবি'র শহীদ মশিউর রহমান হল সূত্র জানা যায়, মধ্যরাতে ক্যাম্পাসে বোমা বিস্ফোরণ ও গুলির শব্দে পাওয়া যায়। এ সময় ব্যাপক ভাংচুর ও লুটপাটের ঘটনাও ঘটে বলে দাবি ভুক্তভোগীদের। এতে সাধারণ ছাত্রদের মধ্যে ভয় ও ক্যাম্পাসে থমথমে পরিবেশ বিরাজ করে। পরে রাত আড়াইটার দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

হল সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, যবিপ্রবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামীম গ্রুপ দীর্ঘদিন হলছাড়া, যবিপ্রবি ছাত্রলীগ সভাপতি সুব্রত বিশ্বাস হলের নিয়ন্ত্রণ রয়েছে। তবে বৃহস্পতিবার রাতে সাধারণ সম্পাদক শামীম হোসেন হল দখলের চেষ্টা করলে দু’গ্রুপের মধ্যে বোমা বিস্ফোরণ ও গুলিবর্ষণের ঘটনা ঘটে।

যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজমল হুদা বাংলানিউজকে বলেন, সাধারণ সম্পাদক শামীম হোসেনের নেতৃত্বে কিছু নেতাকর্মী ও বহিরাগত দুর্বৃত্তরা হল দখলের উদ্দেশ্যে এ বোমা বিস্ফোরণ করে, এতে কয়েকজন আহত হলেও বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

হলের প্রক্টর ইকবাল কবীর জাহিদ বলেন, দুর্বৃত্তদের হামলায় হলের ৫ থেকে ৭জন ছাত্র আহত হয়েছে। তারা যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। ছুটিতে থাকায় পুরো ঘটনা জানেন না বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৭
ইউজি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।