ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

আওয়ামী লীগ

বাগমারার আ’লীগ নেতা সান্টুকে বহিষ্কারের সিদ্ধান্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৭
বাগমারার আ’লীগ নেতা সান্টুকে বহিষ্কারের সিদ্ধান্ত বাগমারা উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির জরুরি সভা/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: রাজশাহীর বাগমারা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম সান্টুকে দল থেকে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে।

রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে আপত্তিকর ও মিথ্যা তথ্য উপস্থাপন করে বক্তব্য দেওয়ায় উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

একই সঙ্গে যুগ্ম সম্পাদক গোলাম সারোয়ার আবুলকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে।

এছাড়াও দলীয় গঠণতন্ত্র অমান্য করায় সান্টুকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে জেলা আওয়ামী লীগ।

বুধবার (২৭ সেপ্টম্বর) দুপুরে শিকদারীর সালেহা-ইমারত কোল্ড স্টোরেজের হলরুমে উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বাগমারা আওয়ামী লীগের সভাপতি সাংসদ এনামুল হকের সভাপতিত্বে সভায় বক্তারা বলেন, জাকিরুল ইসলাম উপজেলা আওয়ামী লীগের পদে থেকে সভাপতির বিরুদ্ধে মিথ্যা ও আক্রোশমূলক বক্তব্য দিয়ে দলের গঠনতন্ত্র অমান্য করেছেন। এ জন্য তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই সঙ্গে কমিটির প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সারোয়ারকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে।

সভায় বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অনিল কুমার সরকার, কৃষি বিষয়ক সম্পাদক কুমার প্রতীক দাশ রানা, ভবানীগঞ্জ পৌর সভার সভাপতি ও মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মতিউর রহমান টুকু, ইয়াছিন আলী মাস্টার, রিয়াজ উদ্দীন মাস্টার, আহসান হাবিব, সাবেক চেয়ারম্যান আব্দুল হামিদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নাসির উদ্দীন, সদস্য আব্দুস সামাদ, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুন অর রশিদ, শ্রম বিষয়ক সম্পাদক মকবুল হোসেন, গনিপুর ইউনিয়নের সভাপতি হারুন অর রশিদ প্রমুখ।

এছাড়াও জেলা আওয়ামী লীগ সান্টুকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে। আগামী তিন দিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, সান্টু যে বক্তব্য দিয়েছেন তা ব্যক্তি আক্রোশমূলক। সাংগঠনিকভাবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৭
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।