ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

আওয়ামী লীগ

মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দেওয়া হচ্ছে: নাসিম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৭
মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দেওয়া হচ্ছে: নাসিম

ঢাকা: মানবিক কারণে মিয়ানমার থেকে আসা রোহিঙ্গাদের আশ্রয় দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, রোহিঙ্গাদের সরকার মানবিক দৃষ্টিতে দেখছে। মানবিক কারণে তাদের বাংলাদেশে আশ্রয় দেওয়া হচ্ছে।

কিন্তু এই সমস্যার দ্রুত সমাধান হওয়া উচিত।

মোহাম্মদ নাসিম মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি কাদের সিদ্দিকীকে দেখতে যান। সেখানে তিনি কাদের সিদ্দিকীর স্বাস্থ্যের খোঁজখবর নেন। এর পর বেরিয়ে আসার সময় সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দিচ্ছেন, তাদের প্রতি মানবিক দৃষ্টি দেখানো হচ্ছে। রোহিঙ্গাদের উপর অত্যন্ত অমানবিক হত্যাকাণ্ড চালাচ্ছে সে দেশের সরকার। এ ব্যাপারে জাতিসংঘের হস্তক্ষেপ করা উচিত। তারা এদেশে আসছে, আমরা তো তাদের মত নির্যাতন চালাতে পারি না। মানবিক কারণে আশ্রয় দিচ্ছি। কিন্তু আমাদের এই জনবহুল দেশে মানবিক কারণে তো আমরা দীর্ঘদিন এটা সহ্য করতে পারি না।  

নাসিম বলেন, একটি জনগোষ্ঠীকে নিশ্চিহ্ন করার জন্য যে হত্যাকাণ্ড তা কোনোভাবেই গ্রহণ যোগ্য নয়। অং সান সুচি’র দেশের এই ধরনের হত্যাকাণ্ড কোনোভাবেই মেনে নিতে পারি না। যিনি শান্তিতে নোবেল পেয়েছেন, তাদের দেশে অভ্যন্তরীণ কোনো সমস্যা থাকলে তা দ্রুত সমাধান করে রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়া উচিত।

গত ৩ সেপ্টেম্বর কাদের সিদ্দিকী ডেঙ্গু জ্বর এবং ডায়াবেটিস-এর সমস্যা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভর্তি হন। মেডিসিন অনুষদের ডীন অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহর অধীনে তিনি চিকিৎসা নিচ্ছেন।

স্বাস্থ্যমন্ত্রী তাকে দেখতে গেলে উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, উপ-উপাচার্য অধ্যাপক ডা. শহীদুল্লাহ সিকদার প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৭
এসকে/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।