ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আওয়ামী লীগ

নির্বাচনে বিএনপি আসবে, সন্দেহ নেই: তোফায়েল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৯ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৭
নির্বাচনে বিএনপি আসবে, সন্দেহ নেই: তোফায়েল

ঢাকা: আগামী জাতীয় নির্বাচনে বিএনপি অংশ নেবে, এটা নিয়ে কোনো সন্দেহ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী উপদেষ্টা পরিষদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। পাশাপাশি নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে কোনো আলোচনার প্রয়োজন নেই বলেও মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে এ মন্তব্য করেন তোফায়েল। এর আগে ঢাকায় নিযুক্ত ভিয়েতনামের রাষ্ট্রদূত বাণিজ্যমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

সে বিষয়েও তিনি কথা বলেন।

তোফায়েল আহমদ বলেন, নির্বাচনী কার্যক্রম শুরু হয়েছে। বিএনপিও নির্বাচনের মাঠে নেমেছে। এটা একটা শুভ লক্ষণ। বিএনপি আগামী নির্বাচন করবে এতে কোনো সন্দেহ নেই। ক্ষমতাসীনদল ও বর্তমান নির্বাচন কমিশনের অধীনেই বিএনপি নির্বাচন করবে। দলটির নেতারা যা বলছেন সেটা তাদের রাজনৈতিক বক্তব্য। আমার দৃঢ় বিশ্বাস বিএনপি নির্বাচনে আসবে।  

বিএনপির সঙ্গে কোনো আলোচনা করা হবে কিনা সাংবাদিকদের এ রকম প্রশ্নের উত্তরে তোফায়েল আহমদ বলেন, কোনো আলোচনা নয়। বিএনপির সঙ্গে কোনো আলোচনার প্রয়োজন হবে না। একটি সুন্দর নির্বাচন কমিশন গঠন হয়েছে। এ নির্বাচন কমিশনের অধীনে বিএনপি কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিয়েছে এবং তারা জয় লাভ করেছেন।

অপর এক প্রশ্নের উত্তরে তোফায়েল আহমদ বলেন, প্রধানমন্ত্রী কারো একার প্রধানমন্ত্রী নয়। শুধু আওয়ামী লীগের প্রধানমন্ত্রী নন, তিনি সবার প্রধানমন্ত্রী, বাংলাদেশের প্রধানমন্ত্রী। কেউ যদি প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করতে চান তাহলে তা করতে পারেন। এখানে হেফাজতের সঙ্গে আলোচনা নয়, কওমি মাদ্রাসা নিয়ে আলোচনা হয়েছে। কওমি মাদ্রাসার শিক্ষার্থীদের একটা নিয়মের মধ্যে নিয়ে আসার বিষয়ে পদক্ষেপ নেওয়া হয়েছে। আওয়ামী লীগ একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক দল।  

এ সময় তিনি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রামের নির্বাচনী কৌশল তুলে ধরে বলেন, ডোনাল্ড ট্রাম্প নির্বাচনের সময় অনেক কথা বলেছিলেন। আওয়ামী লীগ একটি রাজনৈতিক দল, এ দলটিকেও অনেক কৌশল নিয়ে এগোতে হয়।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৭
এসকে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।