ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

আওয়ামী লীগের সিলেট বিভাগীয় সম্মেলন ২২ মার্চ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২২ ঘণ্টা, মার্চ ১০, ২০১৭
আওয়ামী লীগের সিলেট বিভাগীয় সম্মেলন ২২ মার্চ

সিলেট: সংসদ নির্বাচনকে সামনে রেখে সিলেটে সাংগঠনিক তৎপরতা বাড়াতে বিভাগীয় সম্মেলনের আয়োজন করেছে আওয়ামী লীগ। আগামী ২২ মার্চ অনুষ্ঠিত হবে এ সম্মেলন।

সম্মেলনে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফসহ বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা।

সম্মেলনকে ঘিরে এরই মধ্যে নেতা-কর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে।

এতে করে বিভাগীয় পর্যায়ে আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে থাকা অদৃশ্য দূরত্ব ও গ্রুপিং দূর হবে বলে আশাবাদী নেতারা।    

কেন্দ্রীয় নেতারা আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে ঐক্যবদ্ধ হয়ে সাংগঠনিক তৎপরতা বাড়াতে মূল্যবান পরামর্শ দেবেন স্থানীয় নেত‍া-কর্মীদের।

সম্মেলনে জেলা ও মহানগরের ওয়ার্কিং কমিটি ছাড়াও অঙ্গসংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদক, সিটি করপোরেশনের ওয়ার্ড, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক এবং আওয়ামী লীগ থেকে নির্বাচিত পৌর মেয়র, উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, ইউনিয়ন চেয়ারম্যানরা অংশ নেবেন।

আগামী ২২ মার্চ সিলেট আলীয়া মাদ্রাসা ময়দানে সম্মেলন অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে প্রস্তুত করা হচ্ছে আলীয়া মাদরাসা ময়দান।

সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ ও সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেনসেহ ডজনখানে নেতা উপস্থিত নিশ্চিত করেছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন।

তিনি বাংলানিউজকে বলেন, আসন্ন সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সাংগঠনিক তৎপরতা বাড়ানো তথা পার্টিকে চাঙ্গা করতেই এই সম্মেলন। এতে করে নেতা-কর্মীদের মধ্যে থাকা অদৃশ্য দূরত্বও বিলীন হবে।

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী বাংলানিউজকে বলেন, দীর্ঘদিন পর এ সম্মেলন অনুষ্ঠিত হবে। দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদকও আসছেন। সম্মেলন সফল করতে সব প্রস্তুতি সম্পন্ন করা হচ্ছে।

বিভাগীয় সম্মেলনের মাধ্যমে দলের নেতাকর্মীরা আরও উজ্জীবিত হবেন বলে আশাবাদী তিনি।

আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান বাংলানিউজকে বলেন, ইতোমধ্যে বিভিন্ন বিভাগে সম্মেলন হয়েছে। তদ্রুপ সিলেটেও সম্মেলন হচ্ছে। সম্মেলনের মাধ্যমে সংগঠনকে শক্তিশালী ভিত্তির ওপর দাঁড় করানো এবং কোনো ধরনের অভ্যন্তরীণ বিরোধ থাকলে সেগুলো প্রশমিত করে আগামী নির্বাচনে অংশ নিতে দলকে পুরোপুরি প্রস্তুত করার ব্যাপারে নির্দেশনা দিয়েছেন নেত্রী।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, মার্চ ১০, ২০১৭
এনইউ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।