ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

পেট্রোল বোমা হামলায় খালেদাকে দ্রুত বিচারের আওতায় আনার দাবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৭ ঘণ্টা, মার্চ ৮, ২০১৭
পেট্রোল বোমা হামলায় খালেদাকে দ্রুত বিচারের আওতায় আনার দাবি বক্তব্য দিচ্ছেন ড. হাছান মাহমুদ, ছবি: শাকিল

ঢাকা: বিগত সময়ে সারাদেশে পেট্রোল বোমায় যত মানুষ হত্যা করা হয়েছে তার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হুকুমের আসামি করার দাবি জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, ২০১৩, ১৪ ও ১৫ সালে সারাদেশে যত পেট্রোল বোমা মেরে, অগ্নি-সন্ত্রাস চালিয়ে মানুষ হত্যা করা হয়েছে তার হুকুম দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা। তাকে এই সব হত্যাকাণ্ডের হুকুমের আসামি করে তার বিরুদ্ধে মামলা করে দ্রুত বিচারের আওতায় আনতে সরকারের কাছে দাবি জানাচ্ছি।

হাছান মাহমুদ মঙ্গলবার (০৮ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ দাবি জানান। বাংলাদেশ স্বাধীনতা পরিষদ মানববন্ধনের আয়োজন করে।

হাছান মাহমুদ আরও বলেন, ২০১৩, ১৪ ও ১৫ সালে যত পেট্রোল বোমা, অগ্নি-সন্ত্রাসের ঘটনা ঘটেছে তা খালেদা জিয়ার হুকুমেই হয়েছে। সবরকম অগ্নি-সন্ত্রাস ও পেট্রোল বোমা হামলার দায় খালেদা জিয়ার। আমি আজ বিশ্ব নারী দিবসে সরকারের কাছে দাবি জানাই- ওই সব ঘটনায় যেসব মা-বোন মারা গেছেন তাদের হত্যার দায়ে খালেদা জিয়াসহ অন্যরা যারা জড়িত তাদের দ্রুত বিচারের আওতায় আনতে হবে।

কুমিল্লায় পেট্রোল বোমার ঘটনায় খালেদা জিয়াকে আসামি করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, শুধু কুমিল্লা নয় ঢাকাসহ সারাদেশে যত পেট্রোল বোমা, অগ্নি-সন্ত্রাস হয়েছে সব ঘটনার জন্য খালেদাকে আসামি করতে হবে।

জঙ্গিবাদের মদদদাতা স্বাধীনতাবিরোধী চক্র, বিএনপি সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে এ মানববন্ধন সমাবেশে সভাপতিত্ব করেন চিত্ত রঞ্জন দাস। আরও বক্তব্য রাখেন, এম এ করিম, জিন্নাত আলী খান জিন্না, শাহাদাৎ হোসেন টয়েল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘন্টা, মার্চ ০৮, ২০১৭
এসকে/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।