ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‘বিশ্বাসঘাতকতা করলে, আ'লীগ করার সুযোগ থাকবে না’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৮ ঘণ্টা, মার্চ ১, ২০১৭
‘বিশ্বাসঘাতকতা করলে, আ'লীগ করার সুযোগ থাকবে না’ নেতা-কর্মীদের উদ্দেশে বক্তব্য রাখছেন আ’লীগ নেতা এ কে এম এনামুল হক শামীম

কুমিল্লা: আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম নেতা-কর্মীদের কঠোর হুঁশিয়ারি দিয়ে বলেছেন, নৌকার সাথে কেউ বিশ্বাসঘাতকতা করলে, কেউ নেত্রীর সিদ্ধান্ত অমান্য করলে তাদের আওয়ামী লীগ করার সুযোগ থাকবে না।

তিনি আরও বলেন, যারা কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আঞ্জুম সুলতানা সীমার পক্ষে ভূমিকা রাখবেন তাদের কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সামনে যে কমিটি হতে যাচ্ছে সেখানে তাদের পুরস্কৃত করা হবে।
 
বুধবার (১ মার্চ) সন্ধ্যায় কুমিল্লা ক্লাবে এনামুল হক শামীমের সামনে আফজল খান ও বাহার গ্রুপের নেতা-কর্মীদের মধ্যে বাকবিতণ্ডার পর আ’লীগের দু’গ্রুপের নেতা-কর্মীদের উদ্দেশে এসব কথা বলেন এনামুল হক শামীম।

 

নেতা-কর্মীদের উদ্দেশে তিনি আরো বলেন, কুমিল্লার রাজনীতিতে কার কী ভূমিকা, কে কী করছে আমাদের সবকিছু জানা আছে। আমরা অনেকে নিজেদের বাঘ-সিংহ মনে করি। আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে, শেখ হাসিনা ক্ষমতায় না থাকলে সবাই ইঁদুর। আপনাদের সবাইকে আমাদের চেনা আছে। শেখ হাসিনা থাকলে হিরো, শেখ হাসিনা না থাকলে দেশ ছেড়ে পালিয়ে যান। কুসিক নির্বাচনে শেখ হাসিনার প্রার্থী জেতাতে হবে এটা বড় কথা। ওমুক-তম‍ুক বলে লাভ নেই।

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের উদাহরণ টেনে এনামুল হক শামীম বলেন, নারায়ণগঞ্জে নৌকার বাইরে কেউ যায়নি। এখানেও একজন কর্মীও দলের বাইরে যাবে না। আমরা এখানে এক মাস থাকবো। এক মাসে কি আমরা ঘোড়ার ঘাস কাটবো? কেন্দ্রীয় সব নেতারা এখানে আসবেন। এখানে একজন কর্মীও দলের বাইরে যাবে না।

কুমিল্লায় এসে এনামুল হক শামীম কুমিল্লা ক্লাবে বিশ্রাম নিতে গেলে সেখানে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা ও তার ছোট ভাই নোমান খানের সাথে কুমিল্লা সদর আসনের সাংসদ হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার গ্রুপের নেতা কুমিল্লা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ সহিদের বাকবিতণ্ডা শুরু হয়।

কথা কাটাকাটির এক পর্যায়ে আবদুল্লাহ আল মাহমুদ সহিদ বলেন, গত সংসদ নির্বাচনে এমপি বাহার ভাইকে নেত্রী মনোনয়ন দিলেন, সীমার ভাই ইমরান খান কেন বিদ্রোহী প্রার্থী হলেন। কারণটা কী?

এ সময় মেয়র প্রার্থী সীমা জবাবে বলেন, নেত্রী মেয়র প্রার্থী হিসেবে আমাকে মনোনয়ন দিয়েছেন, তাহলে বাহার চাচা (এমপি বাহার) কেন আমার বিরুদ্ধে। চাচা আমাকে নিজে বলেছেন। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। এ সময় এনামুল হক শামীম উভয় পক্ষকে শান্ত করার চেষ্টা করেন এবং পরে কঠোর হুঁশিয়ারি দিয়ে বক্তব্য রাখেন।

বুধবার (১ মার্চ) বিকেলে এনামুল হক শামীমের নেতৃত্বে তিন সদস্যের একটি দল কুসিক নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সীমার পক্ষে কাজের পরিকল্পনা নির্ধারণসহ দলীয় অন্তর্কোন্দল নিরসনের জন্য কুমিল্লায় আসেন।

প্রতিনিধি দলে আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম ছাড়াও বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার আবদুস সবুর এবং সহ সম্পাদক সাইফ উদ্দিন নাছিম রয়েছেন।

বাংলাদেশ সময়: ০৫২৪ ঘণ্টা, মার্চ ০২, ২০১৭
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।