ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‘ছাত্রলীগ জাতির সম্পদ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৭
‘ছাত্রলীগ জাতির সম্পদ’ ছাত্রসমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম- ছবি: অনিক খান

ময়মনসিংহ: জনপ্রশাসনমন্ত্রী ও ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম তার দলের ছাত্রসংগঠন ছাত্রলীগকে জাতির সম্পদ অভিহিত করে বলেছেন, ছাত্রলীগ রাজনীতির হাতেখড়ি ও প্রশিক্ষণ দেয়। এই সংগঠন থেকেই তৈরি হয়েছে অজস্র জাতীয় নেতা।

শনিবার (৭ জানুয়ারি) বিকেলে ময়মনসিংহ নগরীর রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির জেলা শাখার উদ্যোগে আয়োজিত ঐতিহাসিক ছাত্রসমাবেশে তিনি এ কথা বলেন।

সৈয়দ আশরাফুল বলেন, ছাত্রলীগ জাতির সম্পদ।

জাতির আশা-আকাঙ্ক্ষার প্রতীক ছাত্রলীগের নেতাকর্মীরা। ছাত্রলীগ আমাদের শক্তি, মেধা ও চিন্তা। এখানে সন্ত্রাস ও চাঁদাবাজির কোনো জায়গা নেই। আমি নিজেও ছাত্রলীগ থেকে প্রাথমিক প্রশিক্ষণ নিয়েছিলাম। ছাত্রলীগ থেকেই অজস্র জাতীয় নেতার সৃষ্টি হয়েছে।

ছাত্রলীগের নেতাকর্মীরাই আগামী দিনের মন্ত্রী, এমপি, সিটি মেয়র ও জাতীয় রাজনীতিতে ওঠে আসবেন উল্লেখ করে আওয়ামী লীগের এ নেতা বলেন, ছাত্রলীগ এমন একটি প্রতিষ্ঠান যেটি জাতীয় নেতৃত্ব সৃষ্টি করেছে। মহান মুক্তিযুদ্ধ, স্বৈরাচারবিরোধী আন্দোলন, গণতন্ত্র ও রাষ্ট্র বিনির্মাণে ছাত্রলীগ অগ্রদূত হিসেবে কাজ করেছে।
জেলা শাখার উদ্যোগে আয়োজিত ঐতিহাসিক ছাত্রসমাবেশ- ছবি: অনিক খান
ছাত্রসমাবেশকে মিলন মেলা উল্লেখ করে সৈয়দ আশরাফুল বলেন, বক্তৃতা এ ধরনের অনুষ্ঠানে দেওয়ার সুযোগ নেই। এটি একটি মিলন মেলা।

ময়মনসিংহ জেলা ছাত্রলীগ সভাপতি রকিবুল ইসলাম রকিবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সরকার মো. সব্যসাচীর পরিচালনায় সমাবেশের উদ্বোধন করেন ধর্মমন্ত্রী প্রিন্সিপাল মতিউর রহমান।

এতে প্রধান বক্তা ছিলেন ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, স্থানীয় সংসদ সদস্য ফাহমি গোলন্দাজ বাবেল, শরীফ আহমেদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত-উর রহমান শান্ত, ময়মনসিংহ পৌরসভার মেয়র ও আওয়ামী লীগ নেতা ইকরামুল হক টিটু।

এ সমাবেশকে ঘিরে ময়মনসিংহের ছাত্রলীগ নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্যের সৃষ্টি হয়। বিভিন্ন উপজেলা থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা বিশাল শোডাউন করে সমাবেশে যোগ দেন।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৭
এমএএএম/জিপি/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।